২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বাকেরগঞ্জে গরু চোর সিন্ডিকেট হোতা সোহাগ গ্রেফতার

আপডেট: অক্টোবর ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ প্রতিনিধি
বাকেরগঞ্জের গরু চোরের সংঘবদ্ধ একটি বড় চক্রের সন্ধান পাওয়া গেছে। সম্প্রতি উপজেলায় গরু খামারে ডাকাতি ও কৃষকের গরু চুরির ঘটনা বেড়ে গেলে অভিযানে মাঠে নামে বাকেরগঞ্জ থানা পুলিশ। ১৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে পুলিশ অভিযান পরিচালনা করে ওই গরু চোর সিন্ডিকেটের মূল হোতা সোহাগ হাওলাদারকে গ্রেফতার করেন।

পুলিশ জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে চক্রের কয়েক সদস্যদের নাম জানতে পেরেছেন। তাদেরকেও গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। থানা অফিসার ইনচাজ মোঃ আলাউদ্দিন মিলন সাংবাদিকদের এসব তথ্য জানান।

থানা সুত্রে জানা যায়, গত ২৯ আগস্ট সকাল অনুমান ৭ টার সময় রঙ্গশ্রী ইউনিয়নের নন্দপাড়া গ্রামের শাহজাহান সরদারের একটি বাছুর গরু তার বাড়ির সামনে থেকে ঘাষ খাওয়ানোর সময় চুরি হয়। পরবর্তীতে তিনি লোক মারফত খবর পায় রঙ্গশ্রী ইউনিয়নের দাওকাঠী গ্রামের জাহিদ হাওলাদারের পুত্র মাহাবুব হাওলাদার তার বাছুরটি চুরি করে বাহাদুর গোহাটে বিক্রি করার জন্য নিয়ে গেছেন। এ খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে গিয়ে বাছুর গরুটিসহ চোর মাহাবুব আটক করে থানায় নিয়ে আসেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহাবুব জানায় তার সাথে অজ্ঞাতনামা আরও ৩-৪ জন চোর জড়িত রয়েছে। গরু চুরির এ ঘটনায় গত ২৯ আগস্ট থানায় একটি মামলা হয়েছে। মামলা নং-১৪। এ মামলার তদন্ত করেই পুলিশ গরু চোর সিন্ডিকেট হোতা সোহাগ হাওলাদারকে গ্রেফতার করে। সোহাগ হাওলাদার দাওকাঠী গ্রামের কেরামত হাওলাদার ওরফে কালু হাওলাদারের পুত্র।

এছাড়াও সম্প্রতি উপজেলায় গরু চুরির আরও কয়েকটি ঘটনা ঘটেছে। এসব ঘটনার প্রেক্ষিতে পুলিশের একটি টিম অভিযানে মাঠে নামে এবং একপর্যায়ে গরু চোরের একটি বড়ো চক্রের সন্ধান পায়।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই মাইনুল জানান, গরু চোর চক্রের হোতা গ্রেফতারকৃত সোহাগ হাওলাদাররা উপজেলার বিভিন্ন এলাকার খামার ও কৃষকদের গরু চুরি করে কাভার্ড ভ্যান ও পিকআপে করে অন্যত্র বিক্রি করা ছাড়াও গরু জবাই করে মাংস বিক্রি করে আসছিল। এ গরু চোর সিন্ডিকেটের সাথে আরও ১৫/২০ জন জড়িত রয়েছে। চক্রের অপর পলাতক সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network