২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জ্ঞানের মূল উৎস সন্ধানে বইয়ের কাছেই ফিরে আসতে হবে -রাশেদ খান মেনন

আপডেট: অক্টোবর ১৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আজ (১৬ অক্টোবর) শনিবার সকাল ১০ টায় বরিশালের নীলু মনু ট্রাস্ট ও পাঠাগারে ‘রাশেদ খান মেনন কর্নার’ ভার্চুয়ালি উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
মেনন আরো বলেন, আজকে আমাদের সমাজ জীবনে মানুষের মধ্য থেকে বই পড়া ও বইয়ের চর্চা কমে গিয়েছে, যে কারণে মানুষকে বিভ্রান্ত করা সহজ হচ্ছে। জ্ঞানের অভাবে ধর্মের মূল মর্মবাণী ভুলে গিয়ে হানাহানিতে লিপ্ত হচ্ছে, এ অবস্থায় নীলু মনু ট্রাস্ট ও পাবলিক লাইব্রেরী আমাদেরকে আশাবাদী করে,এরকম একটি প্রতিষ্ঠানে আমার নামে ‘কর্নার’ জ্ঞান চর্চা এবং জ্ঞান বিকাশের জন্য বই হতে যাচ্ছে শুনে আমি আনন্দিত। জ্ঞান চর্চা এবং জ্ঞান বিকাশের জন্য এই প্রতিষ্ঠান এবং লাইব্রেরীর উন্নতি সাধনে আমার যথাসাধ্য চেষ্টা থাকবে, একই সাথে আমি আহ্বান জানাচ্ছি পাড়া-মহল্লায় এরকম পাঠাগার গড়ে তুলে ছেলেমেয়েদেরকে বইমুখী করে তোলার। এখনকার ছেলেমেয়েরা ফেসবুক, মোবাইলে আসক্ত থাকলেও জ্ঞানের মূল উৎস সন্ধানে তাদেরকে বইয়ের কাছেই ফিরে আসতে হবে।
নীলুমনু ট্রাস্ট ও পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি কমরেড নজরুল হক নীলুর সভাপতিত্বে এবং আমিনুর রহমান খোকন এর সঞ্চালনায় উদ্বোধন করেন প্রবীণ কমিউনিস্ট নেতা কমরেড বিশ্বজিৎ বাড়ৈ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক।
আলোচনা করেন অধ্যক্ষ গোলাম রাব্বানী, সংস্কৃতিজন মুকুল দাস, কবি তপংকর চক্রবর্তী,এ্যাড.মজিবর রহমান,মোজাম্মেল হক ফিরোজ,এ্যাড.হিরন কুমার দাস,এ্যাড.আব্দুল হাই মাহবুব,কমরেড শাহজাহান তালুকদার,কাজি ফিরোজ,গোলাম কাদের তানু,কাজি এনায়েত হোসেন শিবলু,অধ্যক্ষ বিপুল বিহারী,অপুর্ব গৌতম,শামিল শাহরোখ তমাল প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network