২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আরও বাড়ছে সয়াবিন তেলের দাম

আপডেট: অক্টোবর ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

খুচরা বাজারে সয়াবিন তেলের দাম আরেক দফা বাড়তে যাচ্ছে।খোলা ও বোতলজাত- উভয় ধরনের সয়াবিনের দাম প্রতি লিটারে ৭ টাকা বাড়ানোর একটি প্রস্তাব চূড়ান্ত হয়েছে।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে ভোজ্যতেল ও চিনি ব্যবসায়ীদের এক বৈঠকে একটি প্রস্তাব তোলা হয়েছে। আন্তর্জাতিক বাজার পরিস্থিতি বিবেচনায় রেখে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের উত্থাপিত দাম বাড়ানোর প্রস্তাবে প্রাথমিক সম্মতি দেওয়া হয়েছে। তবে দাম বাড়ানোর প্রস্তাবে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

প্রস্তাব অনুযায়ী, বাজারে এক লিটার খোলা সয়াবিন তেলের দাম পড়বে ১৩৬ টাকা। এক লিটার বোতলজাত সয়াবিনের দাম পড়বে ১৬০ টাকা এবং পাঁচ লিটারের বোতল কিনতে হবে ৭৬০ টাকায়।

এর আগে গত ৬ সেপ্টেম্বর ভোজ্যতেলের প্রতি লিটারে ৪ টাকা দাম বাড়ানো হয়।এরপর থেকে এক লিটারের বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকায় ও পাঁচ লিটারের ৭২৮ টাকায় কিনতে হচ্ছে।আর প্রতি লিটার খোলা সয়াবিনের দাম পড়ছে ১২৯ টাকা।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অভ্যন্তরীণ বাণিজ্য ও আমদানি) এএইচএম সফিকুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন ছাড়াও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সদস্য প্রতিনিধিরা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network