১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিএনপি একটি সাম্প্রদায়িক রাজনৈতিক দল-অ্যাড. আফজাল

আপডেট: অক্টোবর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল ব্যুরো

বাংলা‌দেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন সাম্প্রদা‌য়িক হামলায় নিজ দ‌লের ব‌্যর্থতা স্বীকার ক‌রে বলেছেন, বিএনপি একটি সাম্প্রদায়িক রাজনৈতিক দল। তারা মুখে মুক্তিযুদ্ধের কথা বলেও ধর্মান্ধ ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠিকে প্রশ্রয় দেয়। বিভিন্ন সময়ে সরকারের নির্বাচন ঠেকানোর নামে দলটি সাম্প্রদায়িক উস্কানি তৈরি করেছিল। তারা রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। ফেসবু‌কে যারা গুজব ছড়া‌বে তা‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর ব‌্যবস্থাও গ্রহণ করা হ‌বে।

সোমবার বিকা‌লে বরিশাল নগরীর হোটেল গ্রান্ড পার্কে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক অপ্রীতিকর ঘটনা নিয়ে এক সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা আফজাল এসব কথা বলেন।

বিকেলে হোটেলের সাউথ গেটে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা অ্যাড. আফজাল আরও বলেন, তারেক জিয়ার নেতৃত্বে নানা অপকর্ম হয়েছে। ওই মানুষটির মগজ থেকে ২১ আগস্টের মত ঘটনা তৈরি হয়। তার দল সাম্প্রদায়িক বিষবাস্প ছড়িয়ে দিয়ে ক্ষমতায় যাওয়ার দিবা স্বপ্ন দেখছে।

তিনি বলেন, যেসব স্থানে হামলা, ভাংচুর হয়েছে সেখানে স্থানীয়ভাবে সংকট থাকতে পারে। কোন ব্যাত্যয় হয়তো ওই অঞ্চলে আছে। সেক্ষেত্রে স্থানীয় সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক শক্তি সকলে মিলে এগিয়ে আসতে হবে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আ’লীগের নেতৃবৃন্দকে ওই অঞ্চলে পাঠানো হয়েছে।

আফজাল বলেন, আ’ লীগের মধ্যে পদপদবীর জন্য ভিন্ন প্রেক্ষাপট সৃষ্টি করবে এটা দল বিশ্বাস করে না।

তিনি সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য আ’লীগ একাট্টা। দলে পদপদবির জন্য ভিন্নমত থাকতে পারে। সাম্প্রদায়িক উস্কানী সৃষ্টি করে যারা হত্যা, সন্ত্রাস করে তাদের বিচার হবে না তা হতে পারে না।

সাংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে আফজাল হো‌সেন ব‌লেন, হামলা ঠেকাতে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই জানিয়ে দলের ব্যর্থতার কথা স্বীকার করেন এই নেতা। দক্ষিনাঞ্চলের দলের সব পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের সতর্ক থাকার নির্দেশ দেন তিনি।##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network