২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

যথাযোগ্য মর্যাদায় বাবুগঞ্জে শেখ রাসেল এঁর ৫৮ তম জন্মদিন পালিত

আপডেট: অক্টোবর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ(বরিশাল)প্রতিনিধি ঃ শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস,অদম্য আত্নবিশ্বাস’ এ প্রতিপাদ্যে নিয়ে সোমবার (১৮ অক্টোবর) সারাদেশের ন্যায়ে প্রথমবারের মত ‘ক’ শ্রেণির জাতীয় দিবস পালন উপলক্ষ্যে বাবুগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় উপজেলা পরিষদ সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৮ অক্টোবর সোমবার সকাল ১০ টায় আয়োজিত সেমিনার ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম’র সভাপতিত্বে ও শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন’র সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল আহমেদ আজাদ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মোঃ মিজানুর রহমান, বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোম মাহাবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা আসমা বেগম, চাঁদপাশা ইউপি চেয়ারম্যারন আনিচুর রহমান সবুজ, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সরোয়ার মাহমুদ, মাধবপাশা ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, বাবুগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শাহজাহান খান, আ’লীগের দফতর সম্পাদক বাবু পরিতোষ চন্দ্র পাল,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডর মোঃ আনিসুর রহমান শিকদার। এসময় অনুষ্ঠানে উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা,রাজনৈতিক নেতাকর্মী,সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুস্পস্থাবক অর্পণ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহন করেন। ১৯৭৫ সালের ২৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network