১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

কেন সাহিনুদ্দিন হত্যার ভিডিও সাম্প্রদায়িক হামলা বলে প্রচার?

আপডেট: অক্টোবর ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রাজধানী পল্লবীর সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যার ভিডিওটি নোয়াখালির যতন সাহ ‘র হত্যার ভিডিও বলে প্রচার করছে একটি মহল, যার মাধ্যমে দেশে সাম্প্রদায়িক হামলাকে উস্কে দেওয়া হচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

জানা যায়, চলতি বছরের ১৯ মে রাজধানীর পল্লবীতে জমি দখলকে কেন্দ্র করে সড়কের পাশে শিশু সন্তানের সামনে বাবা সাহিনুদ্দিনকে নির্মমভাবে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। সে সময় সাহিনুদ্দিনকে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সেটি দেখেই ২০ মে হত্যার নির্দেশদাতা সাবেক এমপি এম এ আউয়ালসহ খুনিদের গ্রেপ্তার করে র‌্যাব।

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা সৃষ্টি হওয়ার পর সাহিনুদ্দিনকে হত্যার সেই ভিডিওটি অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে নোয়াখালির যতন সাহাকে হত্যার ভিডিও বলে প্রচার করছেন। এতে দেশের ধর্মপ্রাণ মুসলমান বিভ্রান্ত হচ্ছেন বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

তারা বলছেন, পুরনো ভিডিও, ফটো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে সরকারকে বেকায়দায় ফেলার পাশাপাশি একটি মহল দেশে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির চেষ্টা করছেন। দ্রুতই এইসব ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও নোয়াখালীর যতন সাহার বলে অপপ্রচার করা হচ্ছে। এর সঙ্গে জড়িতদের শিগগিরই খুঁজে বের করা হবে। তারা কেন এসব করছে তার জবাব আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দিতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network