১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

সম্প্রতি বিনষ্ট’র প্রতিবাদে বরিশালে সাংস্কৃতিক কর্মীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আপডেট: অক্টোবর ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার \ ‘মহান মক্তিযুদ্ধের লাখ শহীদের স্বপ্ন, অসম্প্রদায়িক বাংলাদেশ’ শ্লোগানে ও সম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট, পূজা মন্ডপে হামলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বরিশালের সাংস্কৃতিক কর্মীরা। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের ব্যানারে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে ও অশ্বিনী কুমার হলের মধ্যে এই কর্মসূচী পালন করা হয়।
সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্তীর স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক নজরুল হক নিলু, অধ্যক্ষ আখম মিজানুর রহমান, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, শিক্ষক সমিতি বরিশাল অ লের সহ সভাপতি আবদুল মালেক, রিপোর্টাস্ ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, পূজা উদযাপন পরিষদের নেতা মানিক মুখার্জি কুডু, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি স্বপন খন্দকার, বীর প্রতিক মহিউদ্দিন মানিক, নারী নেত্রী পুষ্প রানী চক্রবর্তী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, অধ্যাপক টুনু রানী কর্মকার, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, রবি দাস স¤প্রদায়ের বিভাগীয় সভাপতি জীবন দাস, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, নাট্যজন কাজল ঘোষ, সৈয়দ দুলাল, এ্যাড. একে আজাদ, মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, মহিলা পরিষদের সহ সভাপতি নুরজাহান বেগম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, হিন্দু স¤প্রদায়ের ওপর যে বর্বব হামলা চালানো হয়েছে তা রাষ্ট্রের পরিপন্থি। রাষ্ট্র ও সকলকে এর বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তা না হলে অসা¤প্রদায়িক গোষ্ঠি এ দেশের জন্য হুমকি হয়ে দাড়াঁবে। দে‌শের অ‌স্তিত্ব হুম‌কিতে পড়‌বে। এসময় হিন্দু স¤প্রদায়ের উপর হামলাকারী ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোড় দাবী জানান বক্তারা।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network