২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

সম্প্রতি বিনষ্ট’র প্রতিবাদে বরিশালে সাংস্কৃতিক কর্মীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আপডেট: অক্টোবর ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার \ ‘মহান মক্তিযুদ্ধের লাখ শহীদের স্বপ্ন, অসম্প্রদায়িক বাংলাদেশ’ শ্লোগানে ও সম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট, পূজা মন্ডপে হামলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বরিশালের সাংস্কৃতিক কর্মীরা। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের ব্যানারে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে ও অশ্বিনী কুমার হলের মধ্যে এই কর্মসূচী পালন করা হয়।
সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্তীর স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক নজরুল হক নিলু, অধ্যক্ষ আখম মিজানুর রহমান, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, শিক্ষক সমিতি বরিশাল অ লের সহ সভাপতি আবদুল মালেক, রিপোর্টাস্ ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, পূজা উদযাপন পরিষদের নেতা মানিক মুখার্জি কুডু, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি স্বপন খন্দকার, বীর প্রতিক মহিউদ্দিন মানিক, নারী নেত্রী পুষ্প রানী চক্রবর্তী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, অধ্যাপক টুনু রানী কর্মকার, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, রবি দাস স¤প্রদায়ের বিভাগীয় সভাপতি জীবন দাস, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, নাট্যজন কাজল ঘোষ, সৈয়দ দুলাল, এ্যাড. একে আজাদ, মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, মহিলা পরিষদের সহ সভাপতি নুরজাহান বেগম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, হিন্দু স¤প্রদায়ের ওপর যে বর্বব হামলা চালানো হয়েছে তা রাষ্ট্রের পরিপন্থি। রাষ্ট্র ও সকলকে এর বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তা না হলে অসা¤প্রদায়িক গোষ্ঠি এ দেশের জন্য হুমকি হয়ে দাড়াঁবে। দে‌শের অ‌স্তিত্ব হুম‌কিতে পড়‌বে। এসময় হিন্দু স¤প্রদায়ের উপর হামলাকারী ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোড় দাবী জানান বক্তারা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network