১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী “আইএইচসিসিসি কতৃক বিসিএস ক্যাডারদের সংবর্ধনা প্রদান” নিখোঁজের দুই দিন পর পুকুরে শিশু হাবিবার মরদেহ উদ্ধার “ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার”

ইকবালকে ভবঘুরে বলে তার অপরাধ লঘু করে দেখার অবকাশ নেই-রাশেদ খান মেনন

আপডেট: অক্টোবর ২২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, কুমিল্লার পূজা মন্ডপের ঘটনায় ধৃত ইকবালকে ভবঘুরে আখ্যা দিয়ে তার অপরাধ বা পরিস্থিতি কে লঘু করে দেখার অবকাশ নাই। এখন দেখা যাচ্ছে কোরআন অবমাননার ঘটনার সাথে জড়িত ব্যক্তি হিন্দু নয়, মুসলমান। কিন্তু এখন আর তথাকথিত ধর্ম প্রেমিকদের মুখে কথা নাই। আমরা প্রথম থেকে বলে এসেছি সমস্ত ঘটনা পূর্ব পরিকল্পিত। যে কারনে ঐ ধৃত ব্যক্তির পিছনে কারা আছে সেটা উদঘাটন করতে হবে।

শুক্রবার বরিশালের উজিরপুর উপজেলার ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত যুবমৈএীর উজিরপুর উপজেলার এক কর্মী সমাবেশে রাশেদ খান মেনন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের তারুণ্য সমাজ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করেছে তাদের মধ্যেই সাম্প্রদায়িক মানসিকতার সৃষ্টি হয়েছে। স্বাধীনতার পরবর্তীকালে রাষ্ট্রীয় মদতে মানুষের মধ্যে যে সাম্প্রদায়িক বিভাজন শুরু হয়, তাই আজ ফুলে ফলে পল্লবিত হয়ে সমস্ত সমাজেই ছড়িয়ে পরেছে। অনৈতিকতা বৈষম্য, লুটপাট, দূর্নীতি, বেকারত্ব জনমনে যে হতাশা সৃষ্টি করেছে তার ফলে যুব সমাজ ধর্মবাদী-মৌলবাদী-জঙ্গিবাদী সাম্প্রদায়িক বিভ্রান্ত হচ্ছে। এর থেকে পরিএানের উপায় যুব-সমাজের কর্মের নিশ্চয়তার দাবিকে অভিন্ন দাবিতে ঐক্যবদ্ধ করে তাদের অসম্প্রদায়িক জনগনতান্রিক চেতনায় উদ্ভুদ্ধ করা। যুবমৈএীর অতি জরুরী কাজ তা এখন আরো জোরদার করতে হবে।

উপজেলা যুবমৈত্রীর সভাপতি জাহিদ হোসেন খান ফারুকের সভাপতিত্বে কর্মীসমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবমৈএীর সভাপতি ফায়জুল হক বালী ফারাহীন, যুবমৈএীর কেন্দ্রীয় কমিটির সদস্য জহুরুল ইসলাম টুটুল, উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সীমা রানী শীল, যুবনেতা কুমার আকাশ, আলমগীর হোসেন মৃধা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন উপজেলা যুবমৈএীর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network