১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

উগ্র-সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ

আপডেট: অক্টোবর ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ধর্মীয় রাষ্ট্র নয় ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই। ধর্ম যার যার রাষ্ট্র সবার এই প্রতিপাদ্য দেশব্যাপি উগ্র সম্প্রদায়িক হামলা, মন্দির বাড়ি-ঘড় লুটপাঠ,ভাংচুর,অগ্নি সংযোগ ও হত্যার প্রতিবাদে প্রতিকি অনশন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বরিশাল জেলা ও মহানগর কমিটির আয়োজনে একর্মসূচি পালিত হয়।

বরিশাল জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সিনিয়র সাংবাদিক এ্যাড, মানবেন্দ ব্যাটক বলের সভাপতিত্বে প্রতিকি অনশন ও বিক্ষোভ সমাবেশে একাত্বতা প্রকাশ করে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, সবার আগে আমরা সবাই মানুষ।

ধর্ম আনা হয়েছে মানুষ জাতীতে শান্ত সব্যতা সৃষ্ট রাখার জন্য। একটি গোষ্ঠি আজ দেশের উন্নয়ন ব্যাহত করার জন্য ধর্মকে সামনে এনে অস্তিতিশীল করার চেষ্ট করে যাচ্ছে আমরা এই সাম্প্রদায়িকগোষ্ঠিকে ঐক্যবন্ধভাবে মোকাবেলা করে পরাজিত করব।

এসময় সিনিয়র সাংবাদিক ও সমাবেশের সভাপতি এ্যাড, মানবেন্দ্র ব্যাটবল বলেন, আমাদের স্বাধীন দেশে আমরা সবাই বাঙ্গালী তারপরেও কেন ধর্মীয় অনুষ্ঠানে মসজিদ, মন্দির প্যাগোডায় প্রশাসন দিয়ে পাহারা দিতে হবে।

একটি সাম্প্রদায়িক গোষ্ঠি ধর্মীয় পরিচয় ব্যাবহার করে মন্দিরে হামলা সহ বাড়ি ঘড় ভাংচুর লুটপাঠ সহ অগ্নি সংযোগ করা হচ্ছে।

তিনি বলেন আমাদের সকল ধর্মীয়গোষ্ঠির মধ্যে সাম্প্রদায়িক গোষ্ঠি রয়েছে এসকল ধর্মীয় সাম্প্রদায়িক চেতনা পরিহার করার আহবান জানান।

তিনি সরকারকে বলেন, বিগত দিনের মত এবারো কোন ধরনের জজ মিয়া নাটক সাজাবেন না। আমরা সুষ্ট তদন্তের মাধ্যমে দোষিদের দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানাই।

এর পূর্বে বিক্ষোভ সমাবেশে আরো একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সাবেক এমপি এ্যাড, তালুকদার মোঃ ইউনুস,বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি ও পাবলিক প্রসিকিউটর এ্যাড, একে এম জাহাঙ্গির হোসাইন, জাসদ (ইনু) বরিশাল জেলা সাধারন সম্পাদক এ্যাড,আঃ হাই মাহাবুব, কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বরিশাল জেলা সাধারন সম্পাদক এ্যাড, হিরন কুমার দাস মিঠু,টিইউসি বরিশাল জেলা সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ,বরিশাল জেলা পূজা উদ্যাপন পরিষদ সাধারন সম্পাদক মানিক মূখার্জী,মহানগর সভাপতি তমাল মালাকার,ইসকন সাধারন সম্পাদক বলরাম প্রভূ, ভানু লাল দে,মহিলা পরিষদ সভাপতি রাবেয়া বেগম,সাধারন সম্পাদক পূস্প রানি সহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর পর্বে সকাল থেকেই বরিশাল দশ উপজেলা থেকে বিভিন্ন কমিটির ব্যানার প্লেকার্ড হাতে নিয়ে মিছিল সহকারে হিন্দু সম্প্রদায়ের সদস্যরা সদররোড সমাবেশস্থলে আসেন। এসময় নগরীর বিভিন্ন সড়কে যানজোট ওজ্যামের সৃষ্টি হলে যান-বাহন নিয়ন্ত্রন করতে দারুন বেগ পেতে হয়।

পরে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ প্রতিকি অনশনের সভাপতি মানবেন্দ্র ব্যাটবলকে পানি পান করিয়ে অনশন ভংঙ্গ করান।

সমাবেশ শেষে নগরীর বিভিন্ন সড়কে এক বিক্ষোভ গণ মিছিল বেড় করে। মিছিল গ্রিজ্জামহল্লা,চকবাজার,কাটপট্রি হয়ে পুনরায় সমাবেশস্থল টাউন হল চত্বরে এসে শেষ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network