২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সারাদেশে সম্প্রীতির উদ্দেশ্যে বরিশালে বিক্ষোভ ও মানব বন্ধন

আপডেট: অক্টোবর ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনিরুদ্ধ খাসকেল হিমাদ্রীঃ

ধর্মীয় উগ্রতা-সম্প্রীতি বিনষ্ট, মন্দিরে আগুন, ভাংচুর, হিন্দু বাড়িঘর লুট, ইসকন মন্দিরে হামলা ও বিচ্ছিন্ন ৩ জন হত্যার প্রতিবাদে সারা দেশে গত কয়েক দিন যাবৎ চলছে সম্প্রীতির জন্য লড়াই আন্দোলন।

উক্ত আন্দোলনে একাত্মতা প্রকাশ করে আজ মাঠে নামে বরিশালের আপমর জনতা।

মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃত্বে আজ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে নগরীর সকল মন্দিরের নেতা কর্মীরা।

মানব বন্ধনের অংশ হিসেবে সকাল ৯ টা থেকেই বিভিন্ন মন্দিরের নেতা কর্মীরা নিজ নিজ মন্দির থেকে ক্ষুদ্র ক্ষুদ্র দলে স্লোগান দিয়ে জমায়েত হয় নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত অশ্বিনী কুমার হল এর সামনে।

এরপর মানববন্ধন করে রাস্তা আটকে বিক্ষোভ সমাবেশ এ জানায় তাদের দাবির কথা। এ সময় সহিংসতাবিরোধী বিভিন্ন স্লোগান দেয় তারা।

বিক্ষোভ সমাবেশ এ বক্তব্য রাখেন মহানগর পূজা উদযাপন পরিষদের বরিশাল মহানগর শাখার সাধারন সম্পাদক তমাল মালাকার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ বরিশাল শাখার সভাপতি মানবেন্দ্র বটব্যাল। তারা অনতিবিলম্বে এই ঘটনার সাথে যারা যুক্ত তাদের বিচার দাবি করে এবং ধর্মীয় সম্প্রীতি পুনরায় স্থাপিত করার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ বিশেষ ভাবে দাবি করেন।

এরপর সমাবেশ শেষ তারা সম্প্রীতির জন্য বিক্ষোভ মিছিল বের করে নগরী প্রদক্ষিণ করে। এ সময় মিছিলে উপস্থিত ছিলেন বরিশালের মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এসময় মাননীয় মেয়র বলেন জাতির পিতার সোনার বাংলায় কোন সাম্প্রদায়িকতার যায়গা নাই। এই বাংলাদেশ এর জনগণ সকলে সমান। সকলের সমান অধিকার। যদি কেউ এই একতা ভাংতে চায় তবে কাউকে ছাড় দেয়া হবে নাহ।

উল্লেখ্য গত ১৩ অক্টবর ২০২১ ইং দূর্গা পূজার অষ্টমীর দিন মন্দির প্রাঙ্গনে মুর্তির পায়ে কোরান রেখে কোরানের অবমাননার কারনে সারাদেশে শতাধিক মন্দির ভাংচুর, হিন্দু বাড়িঘর লুট ও তিন জনকে হত্যা করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network