২৩শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

গণস্বাস্থ্য কেন্দ্র, কক্সবাজারে নতুন ওয়ারহাউজ এর শুভ উদ্বোধন

আপডেট: অক্টোবর ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সৈয়দ নূর-ই আলম,নিজস্ব সংবাদদাতা
২৫শে অক্টোবর ২০২১, জাতিসংঘ শরনার্থী সংস্থা ইউএনএইচসিআর এর সার্বিক সহায়তায় গণস্বাস্থ্য কেন্দ্র, কক্সবাজারে স্টিল স্ট্রাকচারের একটি নতুন দ্বিতল ওয়ারহাউজ এর শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনএইচসিআর পাব্লিক হেলথ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডা. এলেন মাইনা, ডা. তাইমুর হাসান, ডা. আসিফ ইকবাল সোহান এবং প্রোগ্রাম এর পক্ষ থেকে আনামুল হক। গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, কক্সবাজার গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক নাসিমা ইয়াসমিন, প্রজেক্ট কোওর্ডিনেটর আব্দুল হক তালুকদার, হেলথ কোওর্ডিনেটর ডা. বদিউর রহমান সহ অন্যান্য কর্মীগণ।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনায় ডা. তাইমুর হাসান ওয়ারহাউজ প্রতিষ্ঠার পিছনের ইতিহাস নিয়ে আলোচনা করেন। তিনি জানান ২০১৭ তে যখন নতুন করে রোহিঙ্গা জনগোষ্ঠী কক্সবাজারে আসে তখন জরুরি পরিস্থিতিতে কাজ শুরু করতে হয়। ওইসময় ইউএনএইচসিআর-এর কোন মেডিসিন ওয়ারহাউজ ছিলনা। গণস্বাস্থ্য কেন্দ্রের ফুড ফ্যাক্টরির একটা রুমে সাময়িক একটা ওয়ারহাউজ বানানো হয়। পরবর্তীতে বেশিরভাগ খালিরুম সংস্কার করে ওয়ারহাউজ হিসেবে ব্যবহার করা হয়। সময়ের সাথে সাথে চাহিদা বাড়ায় এবং ওয়ারহাউজ এর যথাযথ নিয়ম মেনে ওষুধ সংরক্ষণের জন্য আরও যায়াগার প্রয়োজন হয়। বিভিন্ন যায়গায় সম্ভাব্যতা যাচাই শেষে গণস্বাস্থ্য ফুড ফ্যাক্টরির একটি পুরাতন আবাসিক ভবন ভেংগে এই ওয়ারহাউজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। বিভিন্ন প্রতিকূলতা শেষে ওয়ারহাউজ বাস্তব রুপ নেয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন এবং সবাইকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন যে এই ওয়ারহাউজ হবে একটি মডেল ওয়ারহাউজ হবে। পরিবর্তী আলোচনায় ইউএনএইচসিআর-এর সিনিয়র পাব্লিক হেলথ অফিসার ডা. এলেন মাইনা এবং গণস্বাস্থ্য কেন্দ্রের সিইও ডা. মনজুর কাদির আহমেদ ওয়ারহাউজ এর গুণগত মাণ বাড়ানোর দিকে জোড় দেন। পরিচালক নাসিমা ইয়াসমিন ওয়ারহাউজ বাস্তব রুপ দেয়ার জন্য ইউএনএইচসিআর, ভেন্ডর মিস্টিক বিল্ডার্স সহ সবাইকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য এই ওয়ারহাউজ এর নীচতলা তাপ নিয়ন্ত্রিত এবং উপরতলা স্বাভাবিক তাপমাত্রায় মালামাল রাখার জন্য নির্ধারিত। ৩,৬০০ স্কয়ার ফিট করে দুই তলায় মোট ৭,৬০০ স্কয়ার ফিট ব্যবহারযোগ্য যায়গা এই ওয়ারহাউজ এ নতুন যোগ হলো।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network