১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

৭ কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেত অবরোধ (ভিডিওসহ)

আপডেট: নভেম্বর ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইফতি তাহমিদ, নিউ মার্কেট থেকে

বিশেষ পরীক্ষার দাবি জানিয়ে রাজধানীর ব্যস্ততম মোড় নীলক্ষেত অবরোধ করেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তারা এই মোড় অবরোধ করেন। এ সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, অধিভুক্ত সাত কলেজের ২০১৫-১৬ সেশনের স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষার ফলে বিপর্যয় হয়েছে। যার কারণে অকৃতকার্য শিক্ষার্থীরা মাস্টার্সে ভর্তি হতে পারেননি।

শিক্ষার্থীদের অভিযোগ, চতুর্থ বর্ষ ফাইনাল পরীক্ষায় তাদের গণহারে ফেইল করানো হয়েছে। এজন্য যারা অকৃতকার্য হয়েছেন তাদের বিশেষ ব্যবস্থায় পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

ঢাকা কলেজের শিক্ষার্থী আল মারুফ বলেন, এতদিন ধরে কর্তৃপক্ষ বিশেষ পরীক্ষার আশ্বাস দিয়ে আসছে। কিন্তু এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি। আমরা এটার সঠিক সুরাহা চাই।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী সাইয়েদা আক্তার বলেন, আমাদের বিশেষ পরীক্ষা নিতে হবে। শর্তসাপেক্ষে আমাদের মাস্টার্সে ভর্তির সুযোগ দিতে হবে।

এ বিষয়ে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আগামীকাল সাত কলেজের অধ্যক্ষদের নিয়ে আলোচনা করা হবে। সেখানে বিশেষ পরীক্ষা নেওয়া যায় কিনা সেই সিদ্ধান্ত নেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network