২০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

বিয়ে করেছেন মালালা : বর পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা

আপডেট: নভেম্বর ১০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নারীশিক্ষার অধিকার নিয়ে কাজ করায় শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। সবাইকে অনেকটা অবাক করে দিয়ে মঙ্গলবার রাতে বিয়ের খবর জানিয়েছেন যুক্তরাজ্যে বসবাসরত মালালা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ খবর দিয়েছে।

মালালার বর আসসার মালিক পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা। পাকিস্তানের ক্রিকেট বোর্ডের হাই পারফরমেন্স সেন্টারের ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছেন আসসার মালিক। যুক্তরাজ্যের বার্মিংহামে তাঁদের বিয়ে হয়েছে। মঙ্গলবার রাতে মালালা এক টুইট বার্তায় নিজের বিয়ের খবর জানিয়েছেন।

টুইটারে বরের সঙ্গে কয়েকটি ছবি শেয়ার করে ২৪ বছর বয়সী মালালা লিখেছেন, ‘আজকের এই দিনটি আমার জীবনের জন্য মহামূল্যবান একটি দিন। আসসার আর আমি সারা জীবনের জন্য একত্রিত হয়েছি। স্বল্পপরিসরে পরিবারের সদস্যদের নিয়ে বার্মিংহামের বাড়িতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমাদের জন্য দোয়া করবেন। বাকি জীবন আমরা একসঙ্গে থাকতে চাই।’

পাকিস্তানের সোয়াত উপত্যকায় ১৯৯৭ সালের ১২ জুলাই জন্মগ্রহণ করেন মালালা ইউসুফজাই। ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে মালালা নোবেল শান্তি পুরস্কারে ভূষিত হন।

পাকিস্তানে তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করতেন মালালা। ২০১২ সালে জঙ্গিরা তাঁকে গুলি করে। কিন্তু ভাগ্যক্রমে তিনি বেঁচে যান। এ সময় চিকিৎসার জন্য তাঁকে যুক্তরাজ্যে নেওয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ যুক্তরাজ্যে বসবাস করছেন।

পিছিয়ে থাকা নারীর শিক্ষা বিস্তারে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে ভারতের কৈলাস সত্যার্থীর সঙ্গে যৌথভাবে শান্তিতে নোবেল পান মালালা ইউসুফজাই।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network