২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বেলজিয়ামে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের অভিষেক

আপডেট: নভেম্বর ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ফাহিমা হোসেনঃ
ব্রাসেলসে জমকালো আয়োজনে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক অনুষ্ঠিত। ইউরোপে বসবাসরত প্রবাসী সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা এতে যোগ দিয়ে প্রবাসে সাংবাদিকতার গুরত্ব তুলে ধরেন ।
ইউরোপে সাংবাদিকদের বৃহৎ সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে ইউরোপের প্রান কেন্দ্র ব্রাসেলসে।

রবিবার ব্রাসেলসের স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ।

সংগঠনের নির্বাচিত সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফারুক আহমেদ মোল্লার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, বিশিষ্ট ব্যবসায়ী ইতালীর মজিবুর রহমান সরকার, প্রাগের মামুন হাসান, ফ্রান্সের তাপস বড়ুয়া রিপন , স্থানীয় কমিউনিটি নেতা, সাইদুর রহমান লিটন, সিদ্দিকুর রহমান, মানিক পাল, চয়ন কত সহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত কমিউনিটি এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

গত এপ্রিলে করোনা পরিস্থিতি বিবেচনায় অনলাইনে সরাসরি কণ্ঠ ভোটের মাধ্যমে আগামী দু’বছর জন্য চলতি কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

২০১৬ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি ইউরোপের বিভিন্ন দেশে সাংবাদিক এবং বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং সামনের দিনগুলোতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

দ্বিতীয়ত পর্বে স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয় ।

এর আগে মান্যবর রাষ্ট্রদূত দেশীয় মিডিয়ার পাশাপাশি স্ব স্ব দেশের স্থানীয় মিডিয়ার সাথে যুক্ত হয়ে কমিউনিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা কথা তুলে ধরার পরামর্শ দেন।

অনুষ্ঠানে পাঁচ জন গুনী মানুষকে সম্মাননা এবং তিন জনকে ২০২১ সালের ইউরোপ সেরা সাংবাদিক নির্বাচিত করে সম্মাননা ক্রেষ্ট দেয়া হয় । তারা হলেন ইতালীর আরটিভির প্রতিনিধি আসলামুজ্জামান, সময় টিভির স্পেন প্রতিনিধি সাইফুল আমিন, ডেইলি স্টারের পর্তুগাল প্রতিনিধি রাসেল আহম্মেদ ।

সবশেষে সভাপতির সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network