২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

দিনাজপুরে নারীর অধিকার এবং অংশগ্রহন বিষয়ে মতবিনিময় সভা সম্পন্ন

আপডেট: নভেম্বর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুরে নারীর অধিকার এবং অংশগ্রহন বিষয়ে সরকারী সেবাদানকারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ নভেম্বর বৃহস্পতিবার সকালে সকালে সুইজ হেলভেটাস ইন্টারন্যাশনালের সহায়তায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমক্রেসি ওয়াচ‘র আয়োজনে দিনাজপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের অফিস কক্ষে নবনির্বাচিত নারী জনপ্রতিনিধি ও নেতৃত্ব প্রদানে আগ্রহী নারীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আসাদুজ্জামান, শিক্ষা কর্মকর্তা মো: শফিকুল আলম,শিক্ষা প্রকৌশল কর্মকর্তা গুলেনাহার বেগম এবং ৫ নং শশরা ইউপি সদস্য মো: আজিজুর রহমান। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের অপরাজিতারা নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে সরকারী দপ্তরে নিজেদের সমস্যা,সম্ভবনা এবং বিভিন্ন অভিজ্ঞতা ও মতামত তুলে ধরে বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, নারীরা যদি সর্বক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহনে সক্ষমতা অর্জন করতে পারে ও অর্থনৈতিক ভাবে স্বয়ং সম্পন্ন এবং স্বাবলম্বী হতে পারে তাহলেই কেবল নারীর অধিকার ও ক্ষমতায়নের ক্ষেত্রে অবদান রাখা সম্ভব। তারা বলেন,কারো মুক্ষাপেক্ষি নয় বরঞ্চ তৃনমুল থেকে শুরু করেই নারীদের যোগ্যতা অর্জনেও সক্ষম হতে হবে। দক্ষতা ও উন্নয়নমুলক কর্মকান্ডে নেতৃত্ব প্রদানের লক্ষে নিজেদের এলাকায় জনমুখী কর্মকান্ডের সাথে বেশি বেশি সম্পৃক্ত থেকে মানুষের কল্যাণে কাজ করলে সেবাপ্রদানকারীদের সাথে অপরাজিতাদের সমন্বয় বৃদ্ধি পাবে। যার ফলে নারী নেতৃত্বের বিকাশ ঘটবে এবং দরিদ্র জনগোষ্ঠীর সেবা গ্রহণের সুযোগ সৃষ্টি হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় স্থানীয় বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তাসহ অর্ধ-শতাধিক নারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অপরাজিতা প্রকল্পের ডেমক্রেসি ওয়াচের সদর উপজেলা সমন্বয়কারী মো: মুশফিকুর রহমান ।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network