২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইউপি সদস্যর বিরুদ্ধে শতাধিক কার্ড আটকে রাখার অভিযোগ

আপডেট: নভেম্বর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি
ইউপি সদস্যর বিরুদ্ধে হত দরিদ্রদের মাঝে সরকারীভাবে বরাদ্দকৃত শতাধিক ব্যক্তির ন্যায্য মূল্যের কার্ড আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে ভূক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের ১নং ওয়ার্ডের।
ভূক্তভোগীদের অভিযোগে জানা গেছে, ওই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন সরদার শতাধিক দরিদ্র ব্যক্তির মাঝে কার্ডগুলো বিতরণ করেন। গত ১৫ নবেম্বর ভূক্তভোগিরা ১০ টাকা মূল্যের চাল গ্রহণের সময় একই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য সৈয়দ মিজানুর রহমান বাদশা শতাধিক ব্যক্তির কাছ থেকে কৌশলে কার্ডগুলো রেখে দেয়। পরবর্তীতে ভূক্তভোগীদের সাবেক ইউপি সদস্য ফারুকের সমর্থক দাবি করে আটকে রাখা কার্ডগুলো তার (বাদশা) সমর্থকদের মধ্যে বিতরণের জন্য চেষ্টা করছেন। ভূক্তভোগীরা তাদের কার্ড আটকে রাখায় তীব্র ক্ষোভ প্রকাশ করে জরুরি ভিত্তিতে কার্ড ফেরত পাওয়াসহ ইউপি সদস্য মিজানুর রহমান বাদশার দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করেছেন।
এ ব্যাপারে গৌরনদী উপজেলা খাদ্য কর্মকর্তা অশোক কুমার চৌধুরী জানান, একক সিদ্ধান্তে একটি কার্ডও আটকে রাখার কারো ক্ষমতা নেই। উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা করা হবে।
অভিযুক্ত ইউপি সদস্য সৈয়দ মিজানুর রহমান বাদশার সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ থাকায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network