২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দিনাজপুরে নারীর অধিকার এবং অংশগ্রহন বিষয়ে মতবিনিময় সভা সম্পন্ন

আপডেট: নভেম্বর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুরে নারীর অধিকার এবং অংশগ্রহন বিষয়ে সরকারী সেবাদানকারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ নভেম্বর বৃহস্পতিবার সকালে সকালে সুইজ হেলভেটাস ইন্টারন্যাশনালের সহায়তায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমক্রেসি ওয়াচ‘র আয়োজনে দিনাজপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের অফিস কক্ষে নবনির্বাচিত নারী জনপ্রতিনিধি ও নেতৃত্ব প্রদানে আগ্রহী নারীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আসাদুজ্জামান, শিক্ষা কর্মকর্তা মো: শফিকুল আলম,শিক্ষা প্রকৌশল কর্মকর্তা গুলেনাহার বেগম এবং ৫ নং শশরা ইউপি সদস্য মো: আজিজুর রহমান। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের অপরাজিতারা নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে সরকারী দপ্তরে নিজেদের সমস্যা,সম্ভবনা এবং বিভিন্ন অভিজ্ঞতা ও মতামত তুলে ধরে বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, নারীরা যদি সর্বক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহনে সক্ষমতা অর্জন করতে পারে ও অর্থনৈতিক ভাবে স্বয়ং সম্পন্ন এবং স্বাবলম্বী হতে পারে তাহলেই কেবল নারীর অধিকার ও ক্ষমতায়নের ক্ষেত্রে অবদান রাখা সম্ভব। তারা বলেন,কারো মুক্ষাপেক্ষি নয় বরঞ্চ তৃনমুল থেকে শুরু করেই নারীদের যোগ্যতা অর্জনেও সক্ষম হতে হবে। দক্ষতা ও উন্নয়নমুলক কর্মকান্ডে নেতৃত্ব প্রদানের লক্ষে নিজেদের এলাকায় জনমুখী কর্মকান্ডের সাথে বেশি বেশি সম্পৃক্ত থেকে মানুষের কল্যাণে কাজ করলে সেবাপ্রদানকারীদের সাথে অপরাজিতাদের সমন্বয় বৃদ্ধি পাবে। যার ফলে নারী নেতৃত্বের বিকাশ ঘটবে এবং দরিদ্র জনগোষ্ঠীর সেবা গ্রহণের সুযোগ সৃষ্টি হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় স্থানীয় বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তাসহ অর্ধ-শতাধিক নারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অপরাজিতা প্রকল্পের ডেমক্রেসি ওয়াচের সদর উপজেলা সমন্বয়কারী মো: মুশফিকুর রহমান ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network