২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

হাইওয়ে থানার ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

আপডেট: নভেম্বর ২০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাধীন বার আউলিয়া হাইওয়ে থানার ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে সম্পদ অর্জনের দায়ে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক চট্টগ্রাম জেলা-১ কার্যালয় থেকে জানা যায়, বর্তমান বার আউলিয়া থানার ওসি মীর নজরুল ইসলাম তার চাকরিজীবনে জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৩০ লাখ ৬৭ হাজার ৩৪৩ টাকা ও ৩৮ লাখ ৪ হাজার ৩৭৬ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করায় দুদক মানি লন্ডারিং আইনে মামলা করে। অপরদিকে আরেকটি মামলায় মীর নজরুল ইসলাম ও তার স্ত্রী শাহানা সুলতানাকে আসামি করা হয়। এ মামলায় উল্লেখ করা হয়, তারা পরস্পর যোগসাজশে ৮৭ লাখ ২৮ হাজার ১৭৫ টাকার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদের মালিকানা অর্জন করে। শাহানার স্বামী মীর নজরুল ইসলাম চট্টগ্রাম জেলায় পুলিশ পরিদর্শক (যানবাহন ও শহর) থাকাবস্থায় অবৈধ উপায় অর্জিত অর্থ শাহানা নিজ দখলে রেখে বৈধ করার অপচেষ্টা করে। তাছাড়া তারা ৬১ লাখ ৮০ হাজার ৭৭৩ টাকার সম্পদের তথ্য গোপন করে। তাই বার আউলিয়া হাইওয়ে থানার ওসি মীর নজরুল ইসলাম ও তার স্ত্রী শাহানা সুলতানার বিরুদ্ধে মামলা করা হয়।

মামলার বাদী দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর উপপরিচালক লুৎফুল কবির চন্দন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘অবৈধ সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের দায়ে তাদের বিরুদ্ধে দুটি মামলা করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network