১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কাউখালীতে নির্বাচনী সহিংসতায় নৌকা ও বাইসাইকেল প্রতীকের ৯ কর্মী আহত

আপডেট: নভেম্বর ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের কাউখালীতে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের নৌকা ও বাইসাইকেল প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে ৯ জন আহত হয়েছেন।আহতদের মধ্যে ২ জনকে গুরুতর অবস্থায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার (২০ নভেম্বর) রাতে উপজেলার চিরাপাড়া পাড়সাতুরিয়া ইউনিয়নের চিরাপাড়া অটোষ্টান্ডে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বাইসাইকেল প্রতিকের প্রার্থী ও সমর্থকেরা তাদের নির্বাচনী সভা শেষে ফেরার পথে কাউখালী অটোস্ট্যান্ড এলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আওয়ামী লীগের সমর্থকেরা বাইসাইকেল সমর্থক সেকেন্দার খান ও সুমন খান নামের দু’জনার উপর হামলা চালালে তারা আহত হন। এ সময় বাইসাইকেল সমর্থকেরা উত্তোজিত হয়ে নৌকা সমর্থকদের উপর হামলা চালায়। এতে উভয় পক্ষের ৯ জন আহত হন।আহতরা হলেন কাউখালী দক্ষিণ বাজারের মাওদুদ খান (৫০), চিড়াপাড়া গ্রামের ফরহাদ হোসেন (২৪), এনায়েত হোসেন (৪৫), মামুন মোড়ল (৪০), দক্ষিন নিলতি গ্রামের মিন্টু তালুকদার (৩৫), সুবিতপুর গ্রামের বেলায়েত শিকদার (৩৭), মাঈনুল ইসলাম হাওলাদর (৩০), সেকেন্দার খান (৬০) ও সুমন খান (২০) আহত হন। এদের মধ্যে গুরুতর আহত মাওদুদ খান ও মিন্টু তালুকদারকে বরিশাল শের ই বাংলা মেডিকাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করা হয়েছে।
ওই ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ খান খোকন জানান, ‘ওই দিন রাত সাড়ে ৭টার দিকে আমরা চিড়াপাড়া দলীয় কার্যালয়ে বসে কর্মীদের সাথে কথা বলছিলাম। এ সময় সাইকেল প্রতীকের প্রার্থীরা আমার কর্মীদের উপর হামলা চালায়।এসময় আমার ৭ জন কর্মী আহত হয়।
তবে এমন অভিযোগ অস্বীকার করে বাইসাইকেল প্রতীকের প্রার্থী বজলুর রহমান নান্নু জানান, আমার সমর্থকেরা নির্বাচনী সভা শেষে ফেরার পথে কাউখালী অটোস্ট্যান্ড এলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আওয়ামী লীগের সমর্থকেরা আমার সমর্থকদের উপর হামলা চালায়। এসময় উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে।এর আগে নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকে নৌকা প্রতীকের প্রার্থী সহ তার কর্মীরা আমার কর্মীদের বিভিন্নভাবে হুমকী দিয়ে আসছে।এর ধারাবাহিকতায় তারা আমার কর্মীদের উপর এই হামলা করে ও আমাকে লাঞ্চিত করে’।তবে তার আহত কর্মীরা নৌকা সমর্থকদের হামলার ভয়ে কোথাও চিকিৎসা নিতে পারছেন না বলে তিনি অভিযোগ করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার পার্থ মিস্ত্রী জানান, গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরন করা হয়েছে।
কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বনি আমিন ওই হামলা ও সংঘর্ষের তথ্য নিশ্চিত করে জানান, সংবাদ পেয়ে সাথে সাথে সেখানে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, ওই ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network