১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যু সাত

আপডেট: নভেম্বর ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

২০ মাস পর গতকাল ছিল করোনায় মৃত্যুহীন দিন। তবে তার ২৪ ঘণ্টার ব্যবধানে সাত জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রবিবার (২১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় মারা গেছেন সাত জন। তাদের নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে মোট মৃত্যু হলো ২৭ হাজার ৯৫৩ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৯ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৯২ জন। তাদের নিয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৭৪টি, আর পরীক্ষা হয়েছে ১৭ হাজার ১৩৫টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি সাত লাখ ২৩ হাজার ৭৯৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৮২৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ২২ হাজার ৯৭৩টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ১৬ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ ছয় জন আর নারী একজন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৩ জন আর নারী ১০ হাজার ৬০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া সাত জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

এরমধ্যে ঢাকা বিভাগের আছেন পাঁচ জন আর চট্টগ্রাম ও খুলনা বিভাগের আছেন একজন করে। ছয় জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে, আর একজন বেসরকারি হাসপাতালে।
সূএঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network