২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

কিশোরীকে বিয়ে করা সেই চেয়ারম্যানকে অভিযুক্ত করে আদালতে রিপোর্ট দাখিল

আপডেট: নভেম্বর ২২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট: পটুয়াখালীর বাউফলে সালিশ বৈঠকে এক কিশোরীকে জোর করে বিয়ের ঘটনায় করা মামলায় ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদারসহ সাতজনকে অভিযুক্ত করে তদন্তকারী কর্মকর্তা আদালতে রিপোর্ট দাখিল করেন।

রোববার (২১ নভেম্বর) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্তকারী কর্মকর্তা এম এ সোবাহান খান পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে তদন্ত রিপোর্ট জমা দেন।

মামলা সূত্রে জানা যায়, শাহিন হাওলাদার কনকদিয়া ইউপি চেয়ারম্যান ও কনকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। চলতি বছরের ২৫ জুন কনকদিয়া ইউপি কার্যালয়ে স্থানীয় এক কিশোরীর সঙ্গে এক কিশোরের প্রেমের সম্পর্কের ঘটনায় সালিশ বসে। সালিশে ওই কিশোরীকে পছন্দ হয় চেয়ারম্যানের। তিনি কাজি ডেকে পাঁচ লাখ টাকা দেনমোহরে ওই কিশোরীকে বিয়ে করেন।

বিয়ের কাবিননামায় কিশোরীর জন্মতারিখ উল্লেখ করা হয় ২০০৩ সালের ১১ এপ্রিল। কিন্তু বিদ্যালয়ের দেওয়া জন্মনিবন্ধন ও পঞ্চম শ্রেণি পাসের সনদ অনুযায়ী, তার জন্মতারিখ ২০০৭ সালের ১১ এপ্রিল ছিল। সেসময় এনিয়ে বিভিন্ন মহলে সমলোচনার সৃষ্টি হলে একই কাজি ডেকে ২৬ জুন কিশোরী ওই বধূকে চেয়ারম্যান তালাক দেন।

এ ঘটনায় কিশোরীর প্রেমিক (বর্তমানে স্বামী) হাফেজ মো. আল ইমরান বাদী হয়ে শাহিন হাওলাদারসহ মোট সাতজনকে আসামি করে আদালতে একটি মামলা করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। তদন্ত কর্মকর্তা এম এ সোবাহান খান ৭২ পৃষ্ঠার একটি তদন্ত প্রতিবেদন আজ আদালতে উপস্থাপন করেন।

পিবিআইয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা এম এ সোবাহান খান বলেন, এ মামলায় আমরা আদালতে তদন্ত রিপোর্ট দাখিল করেন। আদালতের বিচারক পরবতী আদেশ দিবেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network