১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন যাওয়ার এমভি বে ওয়ান ক্রুজের সময়সূচি

আপডেট: নভেম্বর ২২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

চট্টগ্রাম-সেন্টমার্টিন সাগর পথে আবারও ২৫ নভেম্বর থেকে সরাসরি যাত্রা শুরু করছে দেশের প্রথম বিলাসবহুল ক্রুজ শিপ ‘এমভি বে ওয়ান’। সপ্তাহে তিনদিন চট্টগ্রামের পতেঙ্গার ১৫ নং ঘাট থেকে রাত ১১ টায় বে ওয়ান ছেড়ে যাবে। রোববার ( ২১ নভেম্বর ) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম এ রশিদ।

তিনি বলেন, বৃহস্পতি, শুক্র ও শনিবার এই তিনদিন চট্টগ্রাম থেকে

সেন্টমার্টিন যাবে জাহাজটি। এরপর সেন্টমার্টিন থেকে বেলা ১১ টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে। বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। তাই এবার বে ওয়ানের ভাড়াও বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পর্যটন সংশ্লিষ্টদের মতে, চট্টগ্রাম থেকে সরাসরি সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচলের দাবি দীর্ঘদিনের। কর্ণফুলী শিপ বিল্ডার্স (লি.) এর উদ্যোগ ও পরিচালনায় অবশেষে এই দাবি পূরণ হয়।

চট্টগ্রাম-সেন্টমার্টিন নৌ-রুটে সমুদ্রগামী বিলাসবহুল কোনো জাহাজের যাতায়াত এটাই প্রথম।

এমভি বেওয়ান’ কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা গেছে, বিলাসবহুল ক্রুজ শিপে ভাড়া বেড়েছে। চট্টগ্রাম-সেন্টমার্টিন আসা যাওয়ার ভাড়া বেড়ে হয়েছে ইকোনমি ক্লাস চেয়ার ( ডেক “ E & F ” ) ৪ হাজার টাকা, বিজনেস ক্লাস চেয়ার ( ডেক “ D ” ) ৫ হাজার ৪০০ টাকা, বাঙ্কার বেড ( ডেক “ C ” ) ৮ হাজার টাকা, ওপেন ডেক ৬ হাজার ৫০০ টাকা, ভিআইপি প্রেসিডেনশিয়াল কেবিন ৪০ হাজার টাকা ( ২ জনের জন্য )। এ রকম ১৪ টি রুম আছে।

প্রেসিডেনশিয়াল প্লাস কেবিনের ভাড়া ৬০ হাজার টাকা ( ৪ জনের জন্য )। এরকম ৪ টি রুম আছে। রয়্যাল কেবিন ৫৫ হাজার টাকা ( ২ জনের জন্য ) এরকম ২ টি রুম আছে। ফ্যামিলি বাঙ্কার কেবিন ৬০ হাজার টাকা ( ৪ জনের জন্য )। এরকম ১২ টি কেবিন আছে ।

ভি আই পি কেবিনের ভাড়া ৬০ হাজার টাকা ( ২ জনের জন্য )। এরকম ৪ টি রুম আছে। দি ইম্পেরোর্স কেবিন ৬০ হাজার টাকা। থাকা যাবে ২ জন। এরকম ৬ টি রুম আছে।

এছাড়া ওয়ান ওয়ে ভাড়া ও ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এতে ইকোনোমি ক্লাস ২ হাজার ২০০ টাকা, বিজনেস ক্লাস ৩ হাজার টাকা, বাঙ্কার বেড ৪ হাজার ৪০০ টাকা ও ওপেন ডেক ৪ হাজার টাকা।

অপরদিকে ভিআইপি প্রেসিডেনশিয়াল কেবিন ২৮ হাজার টাকা, ভিআইপি প্রেসিডেনশিয়াল প্লাস কেবিন ৩৫ হাজার টাকা, রয়্যাল কেবিন ৩৩ হাজার টাকা, ফ্যামিলি বাঙ্কার কেবিন ৩৫ হাজার টাকা। ভিভিআইপি কেবিন ৩৫ হাজার টাকা ও দি ইম্পেরোর্স কেবিন ৩৫ হাজার টাকা।
সূএঃDhaka Post

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network