২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বরিশালে ২০০৪ শেখ হাসিনার বহরে হামলা : খালাসের রায় পুনর্বিবেচনায় আপিল

আপডেট: নভেম্বর ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় সব অসামিকে খালাস দেয়ার আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

আপিলের আবেদনে বলা হয়েছে, ৪০ জন আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্বেও ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন, ২৫ জন সাক্ষীর মধ্যে মাত্র ৬ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সহ একাধিক কারণে রাষ্ট্রপক্ষ ন্যয়বিচার পাওয়া থেকে বঞ্চিত হয়েছে।

বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সরকার পক্ষের আইনজীবী ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড,এ কে এম জাহাঙ্গীর আজ (২৩) নভেম্বর মঙ্গলবার দুপুরে জেলা জজ আদালতে আপিল মামলা করেন।
বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রফিকুল ইসলাম আপিলটি আমলে নিয়ে আগামী ৩০ নভেম্বর আসামিদের উপস্থিতিতে শুনানির দিন ধার্য করেছেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন বিএনপির সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, বিএনপি নেতা সরোয়ার আলম, মুকুল খান, হান্নান শরীফ, বদিউজ্জামান মিন্টু, আ. আউয়াল লোকমান ও ঝিন্টু তালুকদার। তার সবার বাড়ি গৌরনদী উপজেলায়।

বিএনপি-জামায়াত জোট সরকাররে আমলে ২০০৪ সালে ১ এপ্রিল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বরিশালের গৌরনদীতে জনসভায় যোগ দিতে ঢাকা থেকে সড়ক পথে বরিশালের উদ্দেশে যাত্রা করেন। বেলা সাড়ে ১২ টায় গৌরনদী বাসস্ট্যান্ডে পৌঁছামাত্র আসামিরা তার গাড়ি বহরে হামলা করেন।

এর আগে জনসভা স্থলের মঞ্চে হামলা ও ভাঙচুর চালায় আসামিরা। দুই হামলায় গৌরনদী উপজেলা আওয়ামী লীগের তৎকালীন আহŸায়ক কালিয়া দমন গুহ ও আওয়ামী লীগ নেতা নুরুল হক গুরুতর আহত হয়।

বিএনপি শাসনামলের অবসান হওয়ার পর ২০০৯ সালের ২০ জুলাই গৌরনদী থানায় মামলা দায়ের করা হয়। ৪০ জন আসামির বিরুদ্ধে ২০১১ সালে অভিযোগপত্র জমা পড়ে। ২০১৩ সালের ১৯ মে জহির উদ্দিন স্বপনসহ ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ওই সময় ২৫ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আদালত। ২০১৮ সালের ৫ আগস্ট অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শিহাবুল ইসলাম আসামিদের খালাস দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কে এম জাহাঙ্গীর বলেন, ‘আওয়ামী লীগ সভাপতির গাড়ি বহরে হামলা মামলার রায় ন্যায় বিচার পরিপন্থী হওয়ায় পূর্ণ বিচারের জন্যআপিল করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network