১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় ছোট আলগীর মূল সড়কটির বেহাল দশা,ঘটতে পারে প্রাণহানীর মতো দুর্ঘটনা

আপডেট: নভেম্বর ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

এম ইসমাইল, ভোলা সদর।।

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ০৮ নং ওয়ার্ড ছোট আলগীর মূল সড়কটি মক্কী জামে মসজিদ থেকে প্রায় ২ কিলোমিটার রাস্তা, প্রায় ১০ হাজার মানুষের জন্য চরম দুর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছে। এই রাস্তাদিয়ে প্রতিদিনই হাঁজার হাঁজার পথচারী, স্কুল, কলেজের শিক্ষার্থীরা চলাচল করে।

এই সড়কে রয়েছে, ১টি মাধ্যমিক, ২টি প্রাইমারী স্কুল ও ১টি দাখিল মাদরাসা। সড়কটি ভাঙ্গার কারনে সড়কে প্রতিদিনই ঘটছে, ছোট-বড় দুর্ঘটনা। দীর্ঘ প্রায় ৫ বছরের পুরনো এই রাস্তাটি প্রায়ই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির কারণে এলাকাবাসির জনদুর্ভোগ চরম আকারে ধারণ করছে, এই সড়কের প্রায় ৬০-৭০ ভাগ জায়গা নষ্ট হয়ে গিয়েছে। তাই এলাকার মানুষ চলাচল করতে গিয়ে, প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে, রিক্সা, অটো, নছিমন উল্টে যাওয়ার ঘটনা ঘটেছে।

এই রাস্তার নাম শুনলেই রিক্সা বা গাড়ি যেতে চায় না, যদিও আসে গুনতে হয় দ্বিগুন ভাড়া। একটু বৃর্ষ্টি হলে রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পরে, ছোট বড় গর্তে পানি জমা থাকার কারনে, রাতের বেলায় সড়কটি দিয়ে চলতে গিয়ে হিমশিম খেতে হয়।

রাস্তাটি সংস্কার করণের দাবি এলাকাবাসীর থাকলেও তাদের ডাকে সাড়া দেয়নি, জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট কেউ। সড়কটি দিয়ে ৮-১০ গ্রামের লোকজন যাতায়েত করে।
এলাকাবাসী বলেন….প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলায় এতো উন্নয়ন করেছে যা ভোলার মানুষ কখনো ভুলবে না। যে ভোলার কোথাও কোনো কাঁচা রাস্তা নাই, সেখানে ভোলা শহরের সাথে এই রাস্তাটি কেনো এতটা অবহেলিত। আমরা কেনো উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছি।
এলাকাবাসীর দাবি দ্রুত সড়কটি যেন সংস্কার করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network