২৪শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

হাত-পা বেঁধে কোরানের হাফেজকে অকথ্য নির্যাতন : চিকিৎসা নিতে বাঁধা

আপডেট: নভেম্বর ২৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি \ বাগান থেকে বাঁশ কেটে নেয়ার তুচ্ছ অভিযোগ তুলে হাত-পা বেঁধে সাইদুল খন্দকার (৩৫) নামের এক কোরানের হাফেজকে অকথ্য নির্যাতন করে বসতঘরে জিম্মি করে রাখার অভিযোগ পাওয়া গেছে। তাৎক্ষনিক খবরপেয়ে নির্যাতিতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামের।
হাসপাতালে চিকিৎসাধীন পিঙ্গলকাঠী গ্রামের বাসিন্দা হাফেজ সাইদুল খন্দকার বুধবার সকালে অভিযোগ করে বলেন, একই গ্রামের এক নারীর বাসায় রাতে দীর্ঘদিন থেকে যাতায়ত করে আসছেন পাশ্ববর্তী কালনা গ্রামের মৃত সামসুল হক মল্লিকের বখাটে পুত্র খোকন মল্লিক। ওই বখাটের যাতায়তের পথে প্রায়ই হাফেজের দেখা হতো। এটাই ওই বখাটের কাছে বিরক্তির কারন হয়ে আসছিলো। গত বৃহস্পতিবার সকাল আটটার দিকে মেয়েকে মাদ্রাসায় দিয়ে আসার জন্য নিজবাসা থেকে বের হয় হাফেজ সাইদুল। পথিমধ্যে বখাটে খোকনের সাথে তার দেখা হয়। এসময় বখাটে খোকন তার বাগান থেকে বাঁশ কেটে নেয়ার মিথ্যে গল্প সাজিয়ে হাফেজ সাইদুলকে পিটিয়ে আহত করে। পরে নিজবাসায় চলে যায় সে (সাইদুল। এ ঘটনার ত্রিশ মিনিট পর পূনরায় তাকে (সাইদুল) বাসা থেকে তুলে নিয়ে হাত-পাঁ বেঁধে অকথ্য নির্যাতন চালায় বখাটে খোকন মল্লিক, হোসেন মল্লিক (ছোট), আলী হোসেন, তৈয়ব আলী, মনির মল্লিকসহ তার অন্যান্য সহযোগীরা।
তিনি অভিযোগ করে আরও বলেন, বখাটে খোকন শুধু তাকে নির্যাতন করেই ক্ষ্যান্ত হয়নি। এমনকি সে (সাইদুল) যাতে চিকিৎসা করাতে না পারে সেজন্য ওইদিন (বৃহস্পতিবার) গভীর রাত পর্যন্ত তার (সাইদুল) বাসায় তাকে জিম্মি করে রাখে। পরবর্তীতে শুক্রবার সকালে খবরপেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ তাকে (সাইদুল) উদ্ধার করেন।
কান্নাজড়িত কন্ঠে হাফেজ সাইদুল বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে তাকে বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে খোকন ও তার সহযোগীরা। তিনি (সাইদুল) অসুস্থ হওয়া সত্বেও রহস্যজনক কারনে মঙ্গলবার দুপুরে হাসপাতাল থেকে তাকে রিলিজ নিয়ে বাড়িতে চলে যাওয়ার জন্য বলেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাজেদুল কাওসার।
এ বিষয়ে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ করেননি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network