১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে তিন ভাইয়ের ৬ বছর করে কারাদণ্ড

আপডেট: নভেম্বর ২৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার আড়াইবেকী এলাকায় জালিয়াতির মাধ্যমে জমি আত্মসাতের অভিযোগে করা মামলায় তিন ভাইকে ছয় বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকালে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মহিবুল হাসান রায়টি ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আড়াইবেকী এলাকার মৃত আজিজ হাওলাদারের ছেলে আশরাফ আলী, মজিদ হাওলাদার ও ফরিদুল ইসলাম। রায় ঘোষণাকালে প্রথম দুজন উপস্থিত থাকলেও ফরিদুল পলাতক।

আদালতের বেঞ্চ সহকারী নাসির খান জানান, বাদী মোফাজ্জেল হাওলাদারের পৈতৃক ২২ শতাংশ জমি আসামিরা ২৭ শতাংশ দাবি করে জাল দলিল তৈরি করে। জাল দলিল দিয়ে তারা জমি দখলের চেষ্টা চালায়। বাদী বাধা দিলে খুন জখমের ভয়ভীতি দেখায়। এ ঘটনায় ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর বাদী মূল দলিলের সহি মোহর নকল উত্তোলন করে দেখেন আসামি পক্ষ জালিয়াতি করেছে।

তিনি আরও জানান, এ ঘটনায় ওই বছরের ১৪ অক্টোবর একই এলাকার বাসিন্দা মোফাজ্জেল হাওলাদার বাদী হয়ে ওই তিনজনকে আসামি মামলাটি করেন। ডিবির এসআই মিজানুর রহমান তদন্ত করে আসামিদের অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন। তিন জনের সাক্ষ্যগ্রহণ শেষে ওই তিন আসামিকে কারাদণ্ড দেন বিচারক।
সূএঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network