২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

একদিনে ৯ জনের মৃত্যু

আপডেট: নভেম্বর ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েছে, তবে কমেছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় (২৪ নভেম্বর সকাল ৮টা থেকে ২৫ নভেম্বর সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন, আর শনাক্ত হয়েছেন ২৩৭ জন। বুধবার এই সংখ্যা ছিল যথাক্রমে তিন জন ও ৩১২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৭০ জন, আর নতুন শনাক্ত হওয়া ২৩৭ জনকে নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন। তাদের নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৮৩২টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৮৮৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৮ লাখ এক হাজার ৮৬৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৩৭ হাজার ৬৩টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ৬৪ হাজার ৮০৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ, আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ তিন জন, আর নারী ছয় জন।

তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৯ জন, আর নারী ১০ হাজার ৭১ জন।

মারা যাওয়া ৯ জনের মধ্যে বয়স বিবেচনায় পাঁচ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। বাকিদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছে একজন।

যে ৯ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ছয় জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের রয়েছেন একজন করে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ৯ জনের মধ্যে ছয় জনই মারা গেছেন সরকারি হাসপাতালে, আর বাকি তিন জন বেসরকারি হাসপাতালে।
সূএঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network