২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গৌরনদীতে খ্রীষ্টান ধর্ম ত্যাগ করে একই পরিবারের পাঁচজনের ইসলাম গ্রহন

আপডেট: নভেম্বর ২৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি ঃ ইসলাম ধর্মের প্রতি ভাল লাগা থেকে খ্রীস্টান ধর্ম ত্যাগ করে বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া গ্রামের খ্রীষ্টানপাড়ার একই পরিবারের পাঁচ সদস্য ইসলাম ধর্ম গ্রহন করেছেন।
ইসলাম গ্রহনকারীরা হলেন- কলাবাড়িয়া খ্রীষ্টানপাড়ার মৃত জুনাষ রায়ের কনিষ্ট ছেলে কাঠমিস্ত্রি মিস্টার ছিন্টু রায় (৪৫) তার স্ত্রী লিন্ডা রায় (৩৫) পুত্র ভিক্টর রায়, এডমন্ড রায় (১৩) ও কন্যা উর্মী রায় (৬)। তাদের প্রত্যেকেরই ইসলামী নাম রাখা হয়েছে। এরমধ্যে ছিন্টু রায়ের নাম পরিবর্তন করে সেন্টু ইসলাম খলিফা, তার স্ত্রী লিন্ডা রায়ের নাম আয়েশা খলিফা, পুত্র ভিক্টর রায়ের নাম তামিম ইসলাম খলিফা, এডমন্ড রায়ের নাম রিয়াজুল ইসলাম খলিফা ও উর্মী রায়ের নাম পরিবর্তন করে উর্মী ইসলাম খলিফা রাখা হয়েছে।
বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করে নওমুসলিম সেন্টু ইসলাম খলিফা জানান, দীর্ঘদিন যাবত বিভিন্ন ওয়াজ নছিহত শুনে ও ইসলামী বই পড়ে স্ত্রী-সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহনের সিদ্ধান্ত নেই। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৫ নবেম্বর) প্রথমে স্থানীয় ইমামের কাছে স্ত্রী-সন্তানদের নিয়ে স্বেচ্ছায় কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহন করি। একইদিন বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ এনায়েত উল্লাহ্’র আদালতে উপস্থিত হয়ে ইসলাম গ্রহনের বিষয়ে এ্যাফিডেফিট সম্পন্ন করা করা হয়। ইসলামী আদর্শ নিয়ে বাকিটা জীবন কাটিয়ে দিতে তিনি সকলের নিকট দোয়া কামনা করেন।
এবিষয়ে নলচিড়া ইউপি চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা জানান, নওমুসলিমদের কোন প্রকার সাহায্যে সহযোগিতার প্রয়োজন হলে তা ইউনিয়ন পরিষদ থেকে ব্যবস্থা করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network