১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমের কমিউনিটিকে নতুন করে শুরু শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ২৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ফাহিমা হোসেন ,ইতালি প্রতিনিধিঃ
ডেমোক্রেটিক কমিউনিটি এবং ইতালিয়ান রাজনীতির মধ্য বামপন্থী দল ডেমোক্রেটিক পার্টি (পিডি)র আয়োজনে রোমে রিপারতিরে দাল্লে কমুনিতিা অর্থাৎ কমিউনিটিকে নতুন করে শুরু করা’ শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে রাজনীতি, সমাজ, মহামারী এবং স্থানীয় স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।
ডেমোক্রেটিক পার্টির সাংসদ ও শ্রম মন্ত্রনালয় কমিশনের প্রেসিডেন্ট দেবোরা সের্রাকিয়ানি‘র সভাপতিত্বে এবং ডেমোক্রেটিক পার্টির সাংসদ গ্র্যাজিয়ানো দেলরিও‘র পরিচালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী দারিও ফ্রানন্সেকিনি।
এসময় বক্তারা আলোচিত বিষয়গুলির মধ্যে নাগরিক অধিকার, অর্থনীতি, জরুরী অবস্থা ও মহামারী, সরকারের অবকাঠামো, সমাজ উন্নয়ন এবং টিকা সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করেন।
বক্তাদের মধ্যে ছিলেন, ডেমোক্রেটিক পার্টির ডেপুটি সেক্রেটারি জুসেপ্পে প্রোভেনজানো, ফ্লোরেন্স পৌরসভার মেয়র দারিও নারদেল্লা, সেনেটর আলেসান্দ্রো আলফিয়েরি, অঞ্চল ও স্বায়ত্তশাসিত প্রদেশের স্বাস্থ্য কমিশনের সমন্বয়ক রাফায়েলে দোনিনি, ইউরোপীয় সংসদ সদস্য সিমোনা বোনাফে সহ বিভিন্ন প্রদেশের ডেমোক্রেটিক পার্টির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেব বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট্য ব্যক্তি ও চেম্বার্স অব কর্মাস এন্ড ল’র চেয়ারম্যান ড: মুক্তার হোসেন উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network