২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় আহত ২০

আপডেট: নভেম্বর ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিউজ ডেস্ক ঃ

ভোলার চরফ্যাশনের সাত ইউপিতে কয়েকটি বিছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সহিংসতায় ২০ জন আহত হয়েছে। অনুপ্রবেশের দায়ে রফিকুল ইসলাম নামের এক ব্যাক্তিকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। জাল ভোট ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ১২ জনকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চর কুকরী মুকরী স্বতন্ত্র প্রার্থী কবির অভিযোগ করেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর কর্মীদের হামলায় কবিরসহ তার ১০/১৫ জন সমর্থক আহত হয়েছে। প্রকাশ্যে নৌকায় ভোট প্রদানে ভোটারদের বাধ্য করারও অভিযোগ করেন তিনি। এদিকে, ওসমানগঞ্জ ইউপিতে স্বতন্ত্র প্রার্থী কাশেম মোল্লার আনারসের পক্ষে ভোটারদের স্থানীয় আ’লীগ নেতারা প্রভাবিত করার অভিযোগ করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশারাফুল ইসলাম ফোটন।

 

চর মানিকা ১ নং ওয়াডের্র মেম্বার প্রার্থী জামাল ও শাহাজাহানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্লা ধাওয়ায় ২ জন আহত হয়েছে। ৭ নং ওয়ার্ডে বেলাল ও শাহজাহানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্লা ধাওয়া হয়েছে। ৮ নং ওয়ার্ডে গিয়াসের সমর্থকদের হামালায় ফয়েজ উল্লাহ মাস্টারের ৪ জন সমর্থক আহত হয়েছে। ৪ নং ওয়ার্ডের ভোটার মমতাজ অভিযোগ করেন, ওই কেন্দ্রের ৬ নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার তার হাতে ব্যালট পেপার না দিয়ে নিজেই সিল মেরে বাক্সে ভরে তার হাতে কালি লাগিয়ে পাঠিয়ে দেন।

আবদুল্লাহপুর ৩ নং ওয়ার্ডে বিজয়ী ইউছুফসহ তার ৪ জন সমর্থককে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ মোহাম্মদ উল্লাহ নেতৃত্বে তার সমর্থকরা। এ সময় ওই ভোট কেন্দ্রে স্কুলের দফতরির ওপর হামলা করে স্কুলের চাবি ছিনিয়ে নেয়। আবদুল্লাহপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে এবং ওসমানগঞ্জ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

 

অন্যদিকে, বকরপুর ৩ নং ওয়ার্ডে জাল ভোট দেয়ার দায়ে ৪ জন কে ৩০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা। ওসমানগঞ্জে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ৭ জনকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা। আবদুল্লাহপুর ৯ নং ওয়ার্ডে অনুপ্রবেশের দায়ে মো. রফিকুল ইসলাম নামের এক ব্যাক্তিকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মো. সায়েক। মানিকা ইউনিয়নে ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সূত্র ঃঃঃযমুনা টিভি

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network