২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশাল বিভাগের ২৫ ইউপিতে চলছে ভোটগ্রহণ

আপডেট: নভেম্বর ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে ৩য় পর্যায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। উৎসবমুখর পরিবেশে কেন্দ্রগুলোতে ভোট প্রদান করছেন ভোটাররা। বিকাল ৪টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণ। নির্বাচনী এলাকাগুলোতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

আজকের এই নির্বাচনে বরিশাল জেলার ৩ উপজেলা, বরগুনা, পটুয়াখালী, ভোলা ও পিরোজপুরের প্রত্যেক জেলায় ১টিসহ মোট ৭ উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এই ৭ উপজেলার মোট ২৫ ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন ভোটাররা। জানা গেছে, বরিশালের উজিরপুর উপজেলার হারতা, গুঠিয়া ও বামরাইল ইউনিয়ন, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে অনুষ্ঠিত হচ্ছে ৩য় ধাপের নির্বাচন।

অপরদিকে বিভাগের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রায়হানপুর, নাচনাপাড়া, চরদুয়ানী এবং পাথরঘাটা, পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী, মির্জাগঞ্জ, আমড়াগাছিয়া, দেউলিসুবিদখালী, কাকড়াবুনিয়া এবং মজিদবাড়ীয়া, ভোলার চরফ্যাশন উপজেলার অধ্যক্ষ নজরুল নগর ইউনিয়ন, ঢালচর, আবুবকরপুর, আব্দুল্লাহপুর, ওসমানগঞ্জ, চরমানিকা, রসুলপুর এবং চর কুকরীমুকরীতে ৩ পর্যায়ের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এছাড়া পিরোজপুরের কাউখালী উপজেলার ছয়নারঘুনাথপুর ও চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের প্রার্থীদের নির্বাচিত করবেন ভোটাররা।

বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার উজিরপুর, বাবুগঞ্জ এবং মুলাদীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৭ জন। এরমধ্যে উজিরপুরের ৩ ইউনিয়নে ১০ জন, বাবুগঞ্জের ১টি ইউনিয়নে ৫ এবং মুলাদীর ১টি ইউনিয়নে ২ জন প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এই ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৭১৩ জন।

উজিরপুরে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ২৯, মোট ভোটার রয়েছেন ৬৪ হাজার ৩৯৩ জন। বাবুগঞ্জে মোট ভোটার রয়েছেন ২১ হাজার ৫৫৩ জন, কেন্দ্রের সংখ্যা ১০। এছাড়া মুলাদীর ১০ ভোটকেন্দ্রে সর্বমোট ১৯ হাজার ৭৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, গত ২ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয় ১১ নভেম্বর। প্রসংগত, নির্বাচন উপলক্ষে এসব এলাকায় নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়।
২৭ নভেম্বর দিবাগত রাত ১২ টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২ টা পর্যন্ত নির্বাচনী এলাকাগুলোতে এই নিষেধাজ্ঞা কার্যকরে সংশ্লিষ্ট জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়ে জারি করা হয়েছে প্রজ্ঞাপন।
সূত্রঃমতবাদ

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network