২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় বহিষ্কারের আগেই দলীয় পদ ছাড়লেন বিদ্রোহী প্রার্থী

আপডেট: নভেম্বর ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নৌকা প্রতীকে নির্বাচনের অনুমোদন না পাওয়ায় বিদ্রোহী প্রার্থী হিসেবে এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লড়তে ভোলার চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতির পদ ছেড়েছেন আবুল কাশেম মোল্লা নামে এক আওয়ামী লীগ নেতা।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ভোলার চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম মোল্লাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে- এমন গুঞ্জন গতকাল শুক্রবার থেকে চরফ্যাশনের সর্বত্র ছড়িয়ে পড়ে। তবে বিষয়টি নিশ্চিত করে বলতে পারছিলো না কেউই।

আবার কেউ কেউ বলছিলেন, ওই চেয়ারম্যান প্রার্থী নিজেই দল থেকে পদত্যাগ করেছেন। তবে ওসমানগঞ্জ ইউনিয়নের নৌকা মার্কার আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম ফোটনের দাবি শুধু ওই বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিলে চলবে না। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ওই প্রার্থীর সাথে যারা উস্কানি দিচ্ছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।

দল থেকে বহিষ্কারের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু জানান, ওসমানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম মোল্লা ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ার আগেই দল থেকে পদত্যাগ করেছেন। বহিষ্কারের বিষয়টি চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের হাতে। তারা সেখান থেকে প্রস্তাব পাঠালে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি বলেন,ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনোনয়ন পত্র দাখিলের পরেই পদত্যাগ করেছেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে ওসমানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন আবুল কাশেম মোল্লা। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি বর্তমান চেয়ারম্যান ও নৌকা মার্কার প্রার্থী আশরাফুল আলম (ফোটন) এর প্রস্তাবকারী ছিলেন। এবারে তিনি নিজেই চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চান। কিন্তু তা না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নৌকার বিরুদ্ধে নির্বাচনী মাঠে রয়েছেন। দলীয় নৌকা প্রতীকের প্রার্থী থাকা সত্ত্বেও ইউনিয়ন আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী দল থেকে বাদ পড়া স্বতন্ত্র ওই প্রার্থীর পক্ষে কাজ করছে বলেও জানা গেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network