২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জে ব্যবসায়ী মাসুদ সিকদারের নামে অপপ্রচার করায় জিয়া ও মেহেদীর বিরুদ্ধে মামলা

আপডেট: নভেম্বর ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ প্রতিনিধি-
বাকেরগঞ্জে ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মাসুদ সিকদারের বিরুদ্ধে মানহানিকর বিভ্রান্তি সৃষ্টিকারী অপপ্রচারসহ কাল্পনিক ভুয়া ও মিথ্যা তথ্য দিয়ে সামাজিক ভাবমূর্তি নষ্টের জন্য ফেসবুকে পোস্ট দেয়ায় বরিশালের সাইবার ট্রাইবুনালে জিয়াউল হক আকন ও খান মোঃ মেহেদীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলা নং-৪৮/২০২১ ।

২৯ নভেম্বর ২০২১ তারিখ রবিবার জিয়াউক হক আকন ও খান মোঃ মেহেদীর বিরুদ্ধে ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মাসুদ সিকদার বাদী হয়ে বরিশালের সাইবার ট্রাইবুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন।

মামলায় আসামীরা হলেন বাকেরগঞ্জের সিনেমাহল এলাকার মোতাহার আকনের পুত্র জিয়াউল হক আকন ও ভরপাশা ইউনিয়নের কৃষ্ণকাঠী গ্রামের মোঃ হেলাল খানের পুত্র খান মোঃ মেহেদী।

মামলায় উল্লেখ করা হয় আসামীরা এক দলীয় ও অসৎ প্রকৃতির লোক। আসামীরা ফেসবুকে নিজের নামে ও ফেক আইডি খুলে তার নামে ভিত্তিহীন ও বানোয়াট কথা লিখে পোস্ট দিয়ে সন্মানহানি করেছেন।

সাইবার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক আসামীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৬, ২৯ ও ৩৫ ধারা মামলা আমলে নিয়ে বাকেরগঞ্জ থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেছেন।

এ ব্যাপারে মামলার বাদী মোঃ মাসুদ সিকদার বলেন, তিনি একজন ব্যবসায়ী ও সমাজসেবক। গত প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নিবাচনে তিনি কলসকাঠী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তার বিরুদ্ধে কাল্পনিক মনগড়া, অসত্য ও বানোয়াট তথ্য দিয়ে আসামীরা তাদের ফেসবুক আইডিতে তার ছবিসহ মনগড়া লেখা পোস্ট করেছে, যাতে তিনি মর্মাহত।

তিনি আরও বলেন, মামলা দায়েরের আগে থেকেই আসামীরা ফেসবুকে অপপ্রচার করাসহ তাকে হত্যা চেষ্টার পরিকল্পনা করে চলেছে। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এ ব্যাপারে প্রশাসনের সহায়তা কামনা করেছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network