২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে জামায়াত নেতার ইকো ব্রিকস!

আপডেট: ডিসেম্বর ১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

প্রতিবেদন,আমতলী।
ইসলামী ব্যাংকের আইসিটি প্রকৌশলী জামায়াত নেতা মোঃ রকিবুল হাসান চৌধুরী রাজু আমতলী পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে রুহী ইকো ব্রিক্স নির্মাণ করেছেন। হুমকির মুখে পরেছে পরিবেশ। দ্রæত সরকারী জমি উদ্ধারের দাবী জানিয়েছেন এলাকাবাসী ।
জানাগেছে, ইসলামী ব্যাংকের আইসিটি প্রকৌশলী জামায়াত নেতা মোঃ রকিবুল হাসান চৌধুরী রাজু ২০২০ সালে আমতলী পৌরসভা ৪৩/১ পোল্ডারের ৩৫ শতাংশ জমি দখল করে রুহী ইকো ব্র্রিকস নির্মাণ করেন। ব্রিকস নির্মাণে পানি উন্নয়ন বোর্ড বাঁধা দিলেও তা মানেনি জামায়াত নেতা। সরকারী জমি ও লোকালয়ে ইকো ব্রিক্স নির্মাণ করায় পরিবেশ মারাত্মক হুমকির মুখে পরেছে। এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, জামায়াত নেতা ইকো ব্রিকস নির্মাণে পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসক ও কৃষি অফিসের কোন ছাড়পত্র নেই। তিন দফতরের ছাড়পত্র ছাড়াই তিনি ইকো বিক্স নির্মাণ করেছেন।
বুধবার সরেজমিনে ঘুরে দেখাগেছে, ইকো বিক্সের সামনে বন্যা নিয়ন্ত্রন বাঁধ, পাশে বিভিন্ন ঘর বাড়ী এবং আরেক পাশে পায়রা নদী। বন্যা নিয়ন্ত্রণ বাঁধের অর্ধেক দখল করে ইকো ব্রিকস নির্মাণ করা হয়েছে।
স্থানীয় হেমায়েত উদ্দিন বলেন, সরকারী জমি ও লোকালয়ে ইকো ব্রিকস নির্মাণ করায় পরিবেশের মারাত্মক হুমকির মুখে পড়বে। দ্রæত বিক্স নির্মাণ বন্ধের দাবী জানান তিনি।
জামায়াত নেতা ইকো বিকস মালিক প্রকৌশলী মোঃ রকিবুল হাসান চৌধুরী রাজু পানি উন্নয়ন বোর্ডের জমির দখলের কথা স্বীকার করে বলেন, আমি জমি কিনে ইকো ব্রিকস করেছি। পানি উন্নয়ন বোর্ডের দখলীয় জমির ডিসিআর পেতে আবেদন করেছি।
বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ আব্দুল হালিম মিয়া বলেন, ইকো বিকস নির্মাণে পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র নেয়নি। ছাড়পত্র ছাড়া ওই ইকো বিকস নির্মাণ করেছে। দ্রæত ওই ব্রিকসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা কৃষি অফিসার সিএম রেজাউল করিম বলেন, ইকো ব্রিকস নির্মাণে কোন ছাড়পত্র দেয়া হয়নি।
বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কায়সার আলম বলেন, খোজ খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, ইকো ব্রিকস নির্মাণে কাউকে জমি ডিসিয়ার দেয়া হয়নি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network