২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

ইউসেপ বাংলাদেশ : থ্যাংকস টু ডেভেলপমেন্ট পার্টনার

আপডেট: ডিসেম্বর ২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইউসেপ বাংলাদেশ ২রা ডিসেম্বর ২০২১ তারিখে “থ্যাংকস টু ডেভেলপমেন্ট পার্টনার’ শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশের মানসম্পন্ন শিক্ষা, দক্ষতা উন্নয়ন এবং নারীর ক্ষমতায়নে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য উন্নয়ন সহযোগীদের সম্মানে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে ব্রিটিশ হাইকমিশন, অস্ট্রেলিয়ান হাইকমিশন, মালদ্বীপ হাইকমিশন, বিশ্বব্যাংক, ইউএসএআইডি, আইএলও এবং বিভিন্ন দাতা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ বাংলাদেশ-এর চেয়ারপারসন মিসেস পারভীন মাহমুদ এফসিএ।

স্বাগত বক্তব্যে ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মোঃ আবদুল করিম উন্নয়ন সহযোগীদের উদার ও সদয় সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ অতিথি কেট স্যাংস্টার, ডেভেলপমেন্ট কো-অপারেশন, অস্ট্রেলিয়ান হাইকমিশন বাংলাদেশ এর প্রধান উল্লেখ করেন, ইউসেপ বাংলাদেশ সুবিধাবঞ্চিত শিশু ও যুবাদের তাদের জীবনের লক্ষ্য অর্জনে সহায়ক ভূমিকা পালন করছে, যা বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনে অবদান রাখছে। ১৯৭২ সাল থেকে সুবিধা বঞ্চিত শিশু ও কিশোরদের মধ্যে সাধারণ ও কারিগরি শিক্ষার প্রসারে অসামান্য অবদানের জন্য জনাব ফাহমিদা শবনম, টিম লিডার, হিউম্যান ডেভেলপমেন্ট টিম, ব্রিটিশ হাইকমিশন ইউসেপ বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন।
উক্ত অনুষ্ঠানে ইউসেপ বাংলাদেশের পক্ষ থেকে এই সব উন্নয়ন সহযোগীদের অসাধারণ অবদানের জন্য সম্মাননা দেওয়া হয়।
ইউসেপ বাংলাদেশের চেয়ারপারসন পারভীন মাহমুদ এফসিএ বলেন, ‘‘বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের কারিগরি শিক্ষার মাধ্যমে আলোকিত করতে এবং তাদের জন্য শোভন কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য ইউসেপ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়ন সহযোগীদের হস্তক্ষেপ ছাড়া এগুলো সম্ভব ছিল না। আগামী বছরগুলিতে আপনাদের সহযোগীতার হাত অব্যাহত থাকবে বলে আশা করছি।“

পরিশেষে, ইউসেপ বাংলাদেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network