২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনের কার্যক্রম “অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড”

আপডেট: ডিসেম্বর ২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই পতিপাদ্য নিয়ে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল আয়োজন করেছে লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনের কার্যক্রম “অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড”।

২ ডিসেম্বর (আজ) নগরির চাঁদমারিত ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল এপি সাব সেন্টারে সম্মেলন কক্ষে বরিশাল অনুষ্টিত হয় অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড কার্যক্রম উদ্বোধন , ১৬ দিনব্যাপী ওই অনুষ্ঠানের উদ্বোধন করেন লিটন মন্ডল, সিনিয়র মানেজার বরিশাল, এসিও,পরিচালনা ছিলেন চার্চিল দাস-স্পন্সরশীপ ও শিশু নিরাপত্তা কর্মকর্তা, সঞ্চালনায় ছিলেন মোঃ হুমায়ুন কবির, প্রগ্রাম অফিসার ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ । এসময় আর উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদের বরিশালের অন্যান্য কর্মকর্তা, বরিশাল শিশু ফোরামের সভাপতি জান্নাত আক্তার , যুব ফোরামের সভাপতি মোঃ আবু সুফিয়ান শেখ , শিশু ও যুব ফোরামের প্রতিনিধিরা কর্মএলাকার ফেসিলেটেটর ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন , নারীর প্রতি সকল নির্যাতন নির্মূলে সমাজের সবাইকে ঐক‍্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে এবং সমাজের সকল স্তরের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ‍্যে প্রচারাভিযান চালিয়ে যেতে হবে। তারা আরো বলেন, বিশ্বজুড়েই নারীরা প্রতিদিন, প্রতিমুহূর্তে নানা ধরনের নির্যাতন ও সহিংসতার শিকার হচ্ছে। এদের মধ‍্যে কেউ সঙ্গী দ্বারা, কেউ আবার পারিবারিক পরিসরে শারীরিক, মানসিক কিংবা যৌন নির্যাতনের শিকার হচ্ছে প্রতিনিয়ত। এসব সহিংসতার বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তারা,তারা বলেন আমরা নিজেদের পরিবর্ত্নের মাধ্যমে আমরা পৃথিবীতে নারী সহিংসতা বন্ধ করতে পারি ।দিন ব্যাপি এই অনুষ্টানে লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে কেক কাটা, প্রদিপ প্রজ্জলন , শপথ পাঠ,গন সাক্ষর ,হস্তছাপ ও আলোচনা হয় ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network