২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

১০ কোটি ডোজের মাইলফলক

আপডেট: ডিসেম্বর ২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সারাদেশে গতকাল বুধবার (১ ডিসেম্বর) ১৩ লাখ ৬ হাজার ৫৬৪ ডোজ টিকা দেওয়া হয়েছে। আর এখন পর্যন্ত ৮ লাখ ৪৮ হাজার ৯০ জন শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়েছে ২৯ হাজার ২২০ জন।

বুধবার (১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

বুধবার শিক্ষার্থীসহ প্রথম ডোজ দেওয়া হয়েছে মোট ১০ লাখ ১ হাজার ৩০২ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩ লাখ ৫ হাজার ২৬২ জনকে। আর বুধবার ২৮ হাজার ৫৪২ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ২৭ হাজার ৪১০ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ কোটি ২৭ লাখ ৩৩ হাজার ৭৩৯ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৩ কোটি ৭২ লাখ ৬৮ হাজার ৩৮৪ জন। অর্থাৎ এখন পর্যন্ত ১০ কোটি ২ হাজার ১২৩ ডোজ টিকা দেওয়া হয়েছে।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা।

গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network