২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মৃত্যু ছাড়ালো ২৮ হাজার

আপডেট: ডিসেম্বর ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা তার আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে। তবে এ সময়ে মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত রয়েছে। এ নিয়ে করোনা মহামারিতে মোট মৃত্যু ২৮ হাজার ছাড়ালো।

গত ২৪ ঘণ্টায় (৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৫ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৭ জন আর মারা গেছেন ছয় জন।

রবিবার (৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

গতকাল (৪ ডিসেম্বর) অধিদফতর জানিয়েছিল, তার আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিলেন ১৭৬ জন আর মৃত্যু হয়েছিল ছয় জনের।

অধিদফতরের তথ্যমতে, নতুন শনাক্ত হওয়া ১৯৭ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৭ হাজার ৪৪৩ জন। মারা যাওয়া ছয় জনসহ দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৮ হাজার একজন।

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৬ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪২ হাজার ২৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক তিন শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৪৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ১৩২টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৯ লাখ ৮১ হাজার ৬০৬টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ১৩ হাজার ৪০৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩১ লাখ ৬৮ হাজার ২০০টি।

মারা যাওয়া ছয় জনের মধ্যে পুরুষ তিন জন আর নারী তিন জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯১৪ জন আর নারী ১০ হাজার ৮৭ জন।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন তিন জন। তাদের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন পাঁচ জন আর বাকি একজন ময়মনসিংহ বিভাগের।

ছয় জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন চার জন আর বেসরকারি হাসপাতালে দুই জন।
সূএঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network