২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ফের একদিনে নতুন রোগী ২৫০ ছাড়িয়ে

আপডেট: ডিসেম্বর ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় নতুন শনাক্ত বেড়েছে, তবে কমেছে মৃত্যু। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (৫ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৬ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৭ জন এবং এ সময়ে মারা গেছেন চার জন। গতকাল (৫ ডিসেম্বর) নতুন করে ১৯৭ জন শনাক্ত এবং ছয় জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

সোমবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন এবং মারা যাওয়া চার জনকে নিয়ে মোট মারা গেলেন ২৮ হাজার পাঁচ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২৬ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হলে উঠলেন ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ২২১টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ২৩৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১০ লাখ ৮৪৩টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ২২ হাজার সাতটি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩১ লাখ ৭৮ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭দশমিক ৭৭ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।
সূএঃ বাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network