১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গ্রামাঞ্চলের ভোজন রসিকদের জন্য অত্যাধুনিক ক্যাফে-৭১

আপডেট: ডিসেম্বর ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

হাসান মাহামুদ, কোটালীপাড়া থেকে ফিরে \ গ্রামাঞ্চলের ভোজন রসিকদের শহরের খাবারের স্বাদ পাইয়ে দিতে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলা শহরে চালু করা হয়েছে ক্যাফে-৭১ নামের অত্যাধুনিক চাইনিজ রেষ্টুরেন্ট। রেস্টুরেন্টের মনোরম পরিবেশ ও শিশুদের বিনোদনের ব্যবস্থা থাকায় ভোজন রসিকদের পদচারনায় মূখর হয়ে উঠছে রেস্টুরেন্টটি।
জানা গেছে, প্রত্যন্ত এলাকার ভোজন রসিকদের জন্য কোটালীপাড়া মুক্তিযোদ্ধা ভবনের তৃতীয় তলায় এ চাইনিজ রেষ্টুরেন্টটি চালু করেছেন গৌরনদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সাবেক সহকারী শিক্ষা কর্মকর্তা ও কোটালীপাড়া এলাকার বাসিন্দা মোঃ পলাশ সরদার। বর্তমানে তিনি (পলাশ) নিজ জেলা গোপালগঞ্জে চাকুরীরত আছেন। চাকুরীর দায়িত্ব শেষে রেস্টুরেন্টটির দেখভাল করে থাকেন। রেস্টুরেন্টটি চালু হওয়ায় ইতিমধ্যে ১৩জনের কর্মের সুযোগ সৃষ্টি হয়েছে। চাকুরীর পাশাপাশি গ্রামের মানুষদের জন্য রেস্টুরেন্ট দেওয়ায় ইতোমধ্যে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন উদ্যোক্তা পলাশ।
চাইনিজ রেষ্টুরেন্টে আসা গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরা, বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা টিপিডিওর নির্বাহী পরিচালক মোহাম্মদ আলী বাবু বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষকে শহরের খাবারের স্বাদ দেয়ার জন্য এমন রুচিশীল উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। স্ত্রী ও সন্তান নিয়ে এ চাইনিজে আসা এসএম মিজান, কাজী রনি ও জসীম হাসান বলেন, গ্রামীণ পরিবেশে এতো সুন্দর একটা রেস্টুরেন্ট সত্যিই কল্পনীয়। খাবারের স্বল্পমূল্যে উন্নত খাবার পরিবেশনের জন্য রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন এ ভোজন রসিকরা।
রেস্টুরেন্টের উদ্যোক্তা মোঃ পলাশ সরদার জানান, কোটালীপাড়া মূলত একটি মফস্বল এলাকা। কোমলমতি শিশুদের নিয়ে সময় কাটানো কিংবা বিনোদনের জন্য কোন জায়গা নেই। ভোজন রসিকদের অনেক সময় জেলা শহরের চাইনিজ রেস্টুরেন্টে যেতে হয়। এক্ষেত্রে খাবারের দামের চেয়ে দিগুন ভাড়া গুনতে হয়। তাই গ্রামের লোকজন যাতে কোমলমতি শিশুদের নিয়ে একটু সময় কাটাতে পারে এবং ভোজন রসিকদের শহরের খাবারের সুবিধা দেওয়ার জন্যই রেস্টুরেন্ট ব্যবসায় আসা।
তিনি আরও জানান, আমি যেহেতু মুক্তিযোদ্ধার সন্তান তাই মুক্তিযুদ্ধের চেতনা থেকেই রেস্টুরেন্টের নাম ক্যাফে-৭১ রাখা হয়েছে। রেস্টুরেন্টতিতে বারবি কিউ পার্টি, সি-ফুট, ফাস্ট ফুট, চাইনিজ ও আকর্ষনীয় বাম্বু বিরিয়ানীসহ বিভিন্ন প্রকার খাবারের সংমিশ্রন থাকায় ইতিমধ্যে রেস্টুরেন্টটি উপজেলার মধ্যে ব্যাপক সারা ফেলেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network