২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শীতে ত্বকের যত্নে ৫ টিপস

আপডেট: ডিসেম্বর ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

শীতের বাতাসে ত্বক হারিয়ে ফেলে লাবণ্য। যাদের ত্বক শুষ্ক, তাদের ঝক্কি আরও বেশি। খসখসে ও রুক্ষ হয়ে নির্জীব হয়ে পড়ে ত্বক। শীতের পুরো সময়টা জুড়ে ত্বক আর্দ্র ও নরম রাখতে চাই বিশেষ যত্ন। জেনে নিন টিপস।

১। শীতে ধুলাবালির প্রকোপ বেরে যায়। তাই ত্বকে আটকে থাকা ময়লা দূর করতে রাতে ঘুমানোর আগে অবশ্যই ত্বক পরিষ্কার করবেন। ক্লিনজার হিসেবে কাঁচা দুধ বা মিল্ক-বেসড ক্লিনজার ব্যবহার করতে পারেন। দুধের সঙ্গে বেসন মেশালে চমৎকার প্রাকৃতিক ক্লিনজার তৈরি হয়।

২। শীতে ত্বকে মরা চামড়া জমে বেশি। নারকেল তেল বা দুধের সঙ্গে কফি অথবা ওট মিশিয়ে বাড়িতেই স্ক্রাব বানিয়ে নিন। সপ্তাহে একদিন এই স্ক্রাব ত্বকে ঘষে মরা চামড়া দূর করুন

৩। ত্বকের স্বাভাবিক আর্দ্রতা ধরে রাখতে নিয়মিত অয়েল ম্যাসাজ করুন। নারকেল তেলের পাশাপাশি অ্যালোভেরা জেলের সাহায্যেও ম্যাসাজ করতে পারেন ত্বক। এতে রক্ত সঞ্চালন বাড়বে এবং ত্বক নরম থাকবে।

৪। ত্বকের ধরন অনুযায়ী ভালো ময়েশ্চারাইজার বেছে নিন। এটি ত্বককে হাইড্রেট রাখতে সাহায্য করবে। প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে ত্বক পরিষ্কার করে ময়েশ্চারাইজার ম্যাসাজ করে নিন। ত্বক থাকবে নরম, আর্দ্র এবং স্বাস্থ্যোজ্জ্বল।

৫। ত্বকের স্বাভাবিক আর্দ্রতা ধরে রাখতে এ সময় হাইড্রেটিং ফেস মাস্ক ব্যবহার করতে পারেন। সপ্তাহে এক থেকে দুইবার ফেস মাস্ক ব্যবহার করুন। কলার পেস্ট, ১ টেবিল চামচ মধু, দই এবং কয়েক ফোঁটা আমন্ড অয়েল মিশিয়ে বানিয়ে নিন ফেস প্যাক। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।
সূত্রঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network