২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

১১ বার টিকা নিয়ে ১২তম বার ধরা পড়লেন তিনি

আপডেট: জানুয়ারি ৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

বিদেশ ডেস্কঃ
করোনা টিকার ১১টি ডোজ নিয়েছেন ৮৪ বছরের এক ব্যক্তি। তবে ১২তম ডোজ নিতে এসেই বাধে বিপত্তি। এবারে ধরা পড়ে যান তিনি। এ ঘটনা ভারতের বিহার রাজ্যের মাধেপুরা এলাকার।

ব্রহ্মদেও মণ্ডল নামের ওই ব্যক্তি মাধেপুরার ওরাই গ্রামের বাসিন্দা। তার দাবি, ভ্যাকসিনের একাধিক ডোজ নেওয়ার পর তার বেশ কয়েকটি অসুস্থতা সেরে গেছে।

৪ জানুয়ারি মঙ্গলবার ১২তম ডোজ নিতে অন্য একটি টিকা কেন্দ্রে হাজির হন ব্রহ্মদেও মণ্ডল। সেখানেই বিষয়টি ধরা পড়ে।

ব্রহ্মদেও মণ্ডল বলেন, তিনি বিভিন্ন তারিখে বেশ কয়েকটি টিকা কেন্দ্রে গিয়ে ভ্যাকসিন নিয়েছেন। তিনি বলেন, ‘আমি সব জায়গায় টিকা নেওয়ার জন্য আমার একই আধার কার্ড এবং মোবাইল নম্বর ব্যবহার করেছি।’

মাধেপুরার সিভিল সার্জন এ এন শাহি বলেন, একজন ব্যক্তি কীভাবে একটি আধার কার্ড এবং মোবাইল নম্বর দিয়ে কোভিড ভ্যাকসিনের এতোগুলো ডোজ নিয়েছেন সেটি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

ব্রহ্মদেও মণ্ডল ডায়েরিতে তার টিকা দেওয়ার তারিখগুলো লিখে রেখেছেন। সংবাদমাধ্যমকে তিনি সেটি দেখিয়েছেন।

২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি পুরাইনি পিএইচসি কেন্দ্রে তিনি ভ্যাকসিনের প্রথম ডোজ নেন। ১৩ মার্চ একই কেন্দ্রে পরবর্তী ডোজ নেন।

একই বছরের ১৯ মে নিজ এলাকা ওরাই গ্রামের উপ স্বাস্থ্যকেন্দ্রে তৃতীয় ডোজ নেন। ১৬ জুন স্থানীয় পিডিএস ডিলার ভূপেন্দ্র ভগতের দরজায় স্থাপিত কেন্দ্রে চতুর্থ ডোজ পান তিনি। ২৪ জুলাই পুরাইনি বাদি-হাট ক্যাম্পে গিয়ে পঞ্চম ডোজ নেন। ৩১ আগস্ট স্থানীয় নাথ বাবার মাজারে আয়োজিত শিবির থেকে ষষ্ঠ ডোজ পান।

ওই ব্যক্তি জানান, বারি হাট স্কুলের টিকা শিবির থেকে গত ১১ ও ২২ সেপ্টেম্বর যথাক্রমে সপ্তম ও অষ্টম ডোজ নেন তিনি। ২৪ সেপ্টেম্বর নবম ডোজের জন্য নিকটবর্তী কালাসান পিএইচসি কেন্দ্র বেছে নেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network