২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার

ফরচুন বরিশালের জার্সি উন্মোচন

আপডেট: জানুয়ারি ১৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিবিপিএল) অংশ নিতে যাওয়া ফরচুন বরিশাল দলের জার্সি উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর হোটেল শেরাটনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বর্ণিল এই জার্সি উন্মোচন করা হয়। ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে নতুন জার্সি তুলে দেন হেড কোচ সহ দলের ক্রিকেটারদের হাতে। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য, সাবেক শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু সুইচ চেপে জার্সির উন্মোচন করেন।

পরে ফরচুন বরিশালের অধিনায়ক ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে বরিশাল ফরচুনের ফ্ল্যাগ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

এ সময় আরও উপস্থিত ছিলেন মৎস প্রতিমন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, মহিবুর রহমান, গোলাম কিবরিয়া টিপু ও সৈয়দ আবু হোসেন বাবলা প্রমুখ।

এছাড়া দলটির অধিনায়ক সাকিব আল হাসানসহ অন্যান্য খেলোয়াড়, কোচিং স্টাফ, বিসিবি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন শ্রাবণ্য তৌহিদা।

জার্সি উন্মোচন করার পর খেলোয়াররা সবাই জার্সি পরা অবস্থায় মঞ্চে আসেন। এসময় দর্শকরা করতালি দিয়ে তাদের অভিনন্দন জানায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবারের বিবিপিএল আসরের আয়োজন করেছে।

অনুষ্ঠানের শুরুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবং বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। দেখানো হয় ফরচুন বরিশালের থিম সং এবং দলটির অগ্রযাত্রা বিষয়ে তথ্যচিত্রও। যেখানে তুলে ধরা হয় বরিশালের নানা আঞ্চলিক ঐতিহ্য। ক্রীড়া ক্ষেত্রে বঙ্গবন্ধু পরিবারের অবদানের বিষয়টিও তুলে ধরা হয় গোছানো একটি তথ্যচিত্রে। ‍

এই প্রথমবারের মতো ফরচুন বরিশালের হয়ে খেলছেন সাকিব আল হাসান। দলটির দেশি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলি, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন, ইরফান শুকুর এবং মুনিম শাহরিয়ার।

বিদেশি ক্রিকোরদের মধ্যে রয়েছেন মুজিব-উর রহমান, ক্রিস গেইল, অ্যালজারি জোসেপ, ডোয়াইন ব্র্যাভো এবং জ্যাক লিটল।

এর আগে গত ১৫ জানুয়ারি সাকিব আল হাসান ফরচুন বরিশালের সঙ্গে চুক্তিবদ্ধ হন। চুক্তিস্বাক্ষরের পর সাকিব ফরচুন বরিশালের পক্ষে সমর্থন চেয়ে বলেন, খেলার আগেই তার বরিশাল যাওয়ার ইচ্ছে ছিল। কিন্তু করোনা পরিস্থিতিসহ সার্বিক ব্যস্ততার কারণে তিনি যেতে পারছেন না। তবে ট্রফি জিতে তিনি বরিশাল যেতে চান বলে অভিপ্রায় ব্যক্ত করেন।

আগামী ২১ জানুয়ারি মাঠে গড়াবে বিবিপিএল। এবারের আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বরিশাল। বাংলোদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিট তাদের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

অনুষ্ঠানে স্পন্সর হিসেবে পৃষ্ঠপোষকতায় ছিল মোনার্ক হোল্ডিন্স লিমিটেড, মোনার্ক মার্ট, জেনেক্স ইনফোসিস, এনআরবিসি ব্যাংক, ব্রাদার্স ফার্নিচার, সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লি. স্টেলথ হেলমেট, সোনালী সিকিউরিটিজ লি. ফরচুন গ্যালারি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network