২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বাগেরহাট সওজের অবৈধ উচ্ছেদ অভিযান শুরু

আপডেট: জানুয়ারি ১৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

 

খালিদ হাসান, বাগেরহাট প্রতিনিধি:
খুলনা-মোংলা মহাসড়কে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের অবৈধ উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। এবং প্রথম দিনেই ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ও প্রায় ৩ একর সরকারী জমি উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) সকালে খুলনা-মোংলা মহাসড়কের মোংলার দিগরাজ এলাকা থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সড়ক ও জনপথ বিভাগের উপ-সচিব এবং এষ্টেট ও আইন কর্মকর্তা এবং অভিযানের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দিতা রায় এর নের্তৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, সারাদেশে অবৈধ উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে ও খুলনা-মোংলা মহাসড়ক ৬ লেনে উন্নত করার লক্ষে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ অবৈধ উচ্ছেদ অভিযান শুরু করেছেন। প্রথম দিনেই তারা মোংলার দিগরাজ বাসস্ট্যান্ডের দুইপার্শ্বে অবস্থিত বিপুল পরিমানে কাচা-পাকা ভবন, ঝুপড়ি ঘর ও রাস্তার পার্শ্বে মজুদ করে রাখা ইট বালু পাথরের খোয়া ও কাঠের লক বুলডোজার এবং স্কোভেটর দিয়ে স্থাপনা গুলিয়ে ভেঙ্গে ও সরিয়ে ফেলেন। সকাল ১০টা হতে দুপুর বিকাল পর্যন্ত দিগরাজ এলাকায় ভাঙ্গার কাজ শুরু করেন। তারা আগামীকাল বৃহস্পতিবার চুলকাটি ও কাটাখালী বাসস্ট্যান্ড এলাকায় দ্বীতিয় দিনের অভিযান পরিচালনা করবেন।

এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, এসডিই সাগর সৈকত মন্ডল, উপ-সহকারী প্রকৌশলী মতিউর রহমান, সার্ভেয়ার মোঃ মিজানুর রহমান ও কার্য-সহকারী আব্দুল গণি।

অভিযানে সহযোগীতা করেন, জেলা পুলিশের সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) মোঃ ইকরামুল ইসলাম এর নের্তৃত্বে একদল পুলিশ ও মোংলা ইপিজেড ফায়ার সর্ভিসের লিডার মোঃ রেজাউল করিম এর নেতৃত্বে ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যাক সদস্য।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের উপ-সচিব এবং এষ্টেট ও আইন কর্মকর্তা এবং অভিযানের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দিতা রায় বলেন, সারাদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে এবং খুলনা-মোংলা মহাসড়ক ৬লেনে উন্নত করার জন্য দিগরাজ হতে কাটাখালী পর্যন্ত আমরা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছি। বাকি সড়ক গুলি পর্যায়ক্রমে করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network