২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেতাগীতে গুদাম থেকে জেলেদের চাল সরিয়ে রাতের আঁধারে বিক্রি।

আপডেট: এপ্রিল ২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

সৈয়দ নূর-ই-আলমঃ
বরগুনার বেতাগীতে উপজেলা খাদ্য গুদাম থেকে গভির রাতে চাল সরিয়ে দোকানে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার সকল ভিডিও ফুটেজ রিপোর্ট71 এর কাছে এসে পৌঁছেছে। মঙ্গলবার রাত ১টায় বেতাগী পৌরসভার মাদ্রাসা রোড এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় বিক্রি হওয়া সরকারি চাল উদ্ধার করা সম্ভব না হলেও গুদাম থেকে চাল বিক্রির সত্যতা মিলেছে বলে নিশ্চিত করেছেন বেতাগী উপজেলা প্রশাসন।

জানা যায়, বেতাগী উপজেলা খাদ্য গুদাম থেকে প্রায়ই গভীর রাতে সরকারি চাল গুদাম ঘরে কর্মরত শ্রমিকদের মাধ্যমে সরিয়ে খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি-এলএসডি) বিক্রি করেন। এছাড়া তার বিরুদ্ধে সরকারি চালের বস্তা থেকে চাল সরিয়ে নেয়া সহ ডিলারদের প্রতি বস্তায় ৩-৪ কেজি চাল কম দেয়ার অভিযোগ রয়েছে। মঙ্গলবার রাত ১টার দিকে উপজেলা খাদ্য গুদাম থেকে ওই গুদামে কর্মরত শ্রমিক আব্দুস সালাম চাল নামিয়ে গাড়িতে করে পৌরসভায় অবস্থিত বিসমিল্লাহ হোটেলে বিক্রি করেন যার ভিডিও ফুটেজ রিপোর্ট71 প্রতিনিধির কাছে পৌঁছেছে। এ ছাড়াও ওই গাড়ির চালক এ ব্যাপারে স্বীকারোক্তি দিয়েছেন। তবে ওই রাতে খবর পেয়ে উপজেলা প্রসাশন ও বেতাগী থানা পুলিশ অভিযান পরিচালনা করলেও চাল উদ্ধার করতে পারেননি।

খাদ্য গুদামের শ্রমিক আব্দুস সালা বলেন,’আপনারা (সংবাদকর্মীরা) যে ভিডিও পেয়েছেন তার মধ্যে আমি থাকার কথা না আমি শতভাগ নিশ্চিত,কারন আমি গাড়ির সাথে ছিলামই না । তাছাড়া রাতে কি খাদ্যগুদাম থেকে চাল নামানো যায়? গুদামের চাবি থাকে খাদ্যগুদাম কর্মকর্তার কাছে। আপনারা(সংবাদকর্মীরা) সদর ইউনিয়নের ইউপি সদস্য মোস্তফা ভাইর সাথে কথা বলেন।
সদর ইউনিয়নের ইউপি সদস্য মো.মোস্তফা বলেন, গুদাম থেকে সালাম চাল সরিয়েছে আমার কাছে স্বীকার করেছেন। পারলে এইবারের মতো ক্ষমা করে দেন।
গাড়ি চালক মো.মন্টু বলেন,’ খাদ্যগুদামের সালাম গুদামঘর থেকে চাল উঠিয়ে আমার গাড়িতে দিয়েছে। আমি শুধু গাড়িতে করে বিসমিল্লাহ হোটেলের মালিক ব্যবসায়ী ফজলুল হকের দোকানে পৌঁছে দিয়েছি। তবে আমাকে সালাম বলেছেন গুদাম এর কর্মকর্তাই চাল বিক্রি করেছেন সমস্যা হবেনা।
হোটেল ব্যবসায়ী ফজলুল হক বলেন,’ আমি নিজে তো খাদ্যগুদাম থেকে কোন চাল ক্রয় করিনি। তাছাড়া প্রশাসন এসে আমার দোকানে কোন চাল পায়নি।
বেতাগী উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা(ওসি-এলএসডি) রিগ্যান দেবনাথ বলেন,’চালের বস্তা গুলো সরকারি। তবে চাল গুদাম থেকে কিভাবে বাহিরে গিয়েছে এ ব্যাপারে আমার জানা নেই।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সুহৃদ সালেহীন বলেন,’চাল চুরির খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি , চুরি হওয়া চাল উদ্ধার করা সম্ভব হয়নি তবে চাল চুরির সত্যতা পাওয়া গেছে। বিধি অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network