২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

মমতা প্রকল্পের ব্যানারে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

আপডেট: এপ্রিল ৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ আসাদুল ইসলাম,
গাইবান্ধা প্রতিনিধি:

বিশ্ব স্বাস্থ্য দিবস আজ। দিবসটি উদযাপন উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য বিষয়ে কাজ করে এমন বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহ নানা কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত প্রতিপাদ্যের আলোকে সুন্দরগঞ্জ, তারাপুর ইউনিয়নে দিবসটি উদযাপন করছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে ‘সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার মমতা প্রকল্প তারাপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সামন থেকে একটি র‌্যালি বের হয়। পরে সেটি ইউনিয়নের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গিয়ে শেষ হয়। পরে মোকলেছুর রহমান এর সভাপতিত্বে ও সুরাইয়া আক্তার সুমির সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আবুল কালাম আজাদ, সাংবাদিক লিয়ন রানা, To& CBS রুমা, এসময় গর্ভবতি মা ও শিশুদের স্বাস্থ্য নিয়ে কুইজ প্রতিযোগিতা হয়েছে।কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন ২০ জন। অংশ গ্রহণকারীরা গর্ভবতি মহিলা, গর্ভবতি মহিলার স্বামী ও শ্বাশুড়ি। বিজয়ী হন গর্ভবতি মহিলা ৪ জন,গর্ভবতি মহিলার স্বামী ৩ জন ও শ্বাশুড়ি ১ জন মোট ৮ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় বক্তারা বলেন, সংক্রামক এবং অসংক্রামক সব ব্যাধির জন্যই বর্তমানে জলবায়ু পরিবর্তন দায়ী। একই সঙ্গে জলবায়ু পরিবর্তনের কারণে আমাদের মানসিক প্রশান্তি নষ্ট হচ্ছে, বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা। ফলে দীর্ঘমেয়াদি বিভিন্ন অসংক্রামক রোগ বাসা বাধছে আমাদের শরীরে। ফলে মানব স্বাস্থ্য ভালো রাখতে হলে আমাদের পৃথিবীর স্বাস্থ্যের দিকে আরও বেশি নজর দিতে হবে। পৃথিবী ভালো থাকলে, পৃথিবীতে বসবাস করা মানুষসহ অন্যান্য প্রাণী এবং জীববৈচিত্র্যও ভালো থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network