২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাকেরগঞ্জে বিএনপির নতুন কার্যালয় ঘিরে নেতা-কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

আপডেট: এপ্রিল ৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

দানিসুর রহমান লিমন-
বাকেরগঞ্জে বিএনপির নতুন কার্যালয় ঘিরে নেতা-কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য। কয়েক দিন পর বিএনপির নতুন অফিসের উদ্বোধন। এতদিন উপজেলা ও পৌর বিএনপির কোন অফিস না থাকায় নেতা-কর্মীরা হতাশায় ছিলেন। তাদের দলীয় কার্যক্রম চালানোর মত কোন জায়গা ছিলনা। দীর্ঘদিন পর দলীয় অফিস পেয়ে পরে দলটির নেতা-কর্মীদের মাঝে চাঙ্গা ভাব দেখা গেছে। নতুন অফিস উদ্বোধনকে কেন্দ্র করে তৃণমূলে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বাকেরগঞ্জ বন্দরের পুরাতন লঞ্চঘাট সংলগ্ন দলীয় অফিসটির ডেকারেশনের কাজ শেষ পর্যায়ে।

সুত্র জানায়, বিএনপি ক্ষমতায় থাকাকালীন ২০০১ সালে শহরের বাজার রোড এলাকায় উপজেলা বিএনপির অফিস ছিল। ২০০১ সালের পর সে অফিসটি বন্ধ হয়ে যায়। ২০০৬-০৭ সালে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় এলে আর কোনো অফিস উপজেলা বিএনপি করেনি। বাকেরগঞ্জে উপজেলা বিএনপির দলীয় কোন অফিস না থাকায় এতদিন দলীয় রাজনীতি যেন সাবেক এমপি আবুল হোসেন খানের বাসবভনে ব্রাকেট বন্ধী হয়ে পরেছিল। তৃণমূল নেতা-কর্মীদের দাবি সত্বেও তিনি দীর্ঘদিনেও উপজেলা বিএনপির দলীয় অফিস নেয়নি। দলকে কুক্ষীগত করে রাখতেই সাবেক এমপি ও উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান দলীয় অফিস না দিয়ে তার বাসভবনে বসেই নামেমাত্র দলীয় কর্মসূচি পালন করেছেন।

তৃণমূল নেতা-কর্মীদের দাবির মুখে সম্প্রতি উপজেলা বিএনপি নেতা হারুন সিকদার ও আবদুস শুকুর বাচ্চু নেগাবানের নেতৃত্বে দলের একটি সিনিয়র গ্রুপ বাকেরগঞ্জ বন্দরে দলীয় অফিস নেয়।

এদিকে, শুক্রবার (৯ এপ্রিল) সকালে উপজেলা বিএনপি কার্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, অফিসের ডেকারেশনের কাজ চলছে। অফিসে নেতা-কর্মীদের আনাঘোনা। এ সময় উপজেলা বিএনপি নেতা অধ্যক্ষ মশিউর রহমান মাসুদ, পৌর বিএনপি নেতা মতিউর রহমান মোল্লা, লায়ন মোফাজ্জেল হোসেন জমাদ্দার, রুহুল আমিন জোমাদ্দার, মজিবর রহমান মোল্লা ও স্বেচ্ছাসেবক দল যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান মোল্লাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের দেখা গেছে। অফিস উদ্বোধন ও ইফতার মাহফিল সফল করতে ঢাকা থেকে বরিশালে আসবেন বিএনপি নেতা বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ হারুন সিকদার।

এ প্রসঙ্গে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোঃ হারুন সিকদার বলেন, দলীয় অফিস উদ্বোধন ও পবিত্র রমজান উপলক্ষে ইফতার মাহফিল সফল করতে তারা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। উপজেলা ও পৌর বিএনপির ইফতার মাহফিল সুন্দর ও সু-শৃংখলভাবে সম্পন্ন হবে। পুরো উপজেলা থেকে দলের সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন। আশা করি প্রশাসনসহ সবাই সহযোগিতা করবেন। অফিস উদ্বোধনের পর তারা দলীয় কর্মসূচি এখান থেকেই পালন করবেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network