১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নবাবগঞ্জে ইউনিয়ন আ.লীলের আয়োজনে কেরাত-আযান-গজল প্রতিযোগিতা

আপডেট: এপ্রিল ১৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ইমরান হোসাইন, দিনাজপুর প্রতিনিধি:-

দিনাজপুরের নবাবগঞ্জ থানাধীন, ১ নং জয়পুর ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্বেগে কেরাত,আযান,হামদ,ও নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ২ দিন ব্যাপি এই অনুষ্ঠানটি ঐ ইউনিয়নের হকসাহেব বাজারের (ঠসারমোড়) উত্তর সাহাবাজপুর ঈদগাহ মাঠ প্রাঙ্গণে, পবিত্র কুরআন তেলওয়াততের মাধ্যমে শুরু করেন, উত্তর সাহাবাজপুর গাউসিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক, হাফেজ মো. শাহাদাত হোসেন।

পরে, উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন, উত্তরবঙ্গের জনপ্রিয় পিকনিক স্পটের সত্তাধীকারি, আলহাজ্ব মো. দেলোয়ার হোসেন। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ভালো জায়গায় মানুষ আসেনা,অতচ নাচ-গানে লোকে লোকারন্য।এত সুন্দর আয়োজন এই এলাকায় ১ম, তাও লোকজনের উপস্থিতি সন্তোষজনক নয়।এলাকায় তাফসির মাহফিল হয়,কিন্তু তাদের উদ্দেশ্য থাকে উন্নয়ন কল্পে কালেকশন করা, এই উদ্দেশ্য নিয়ে কিভাবে দ্বীনের প্রকৃতি প্রচার করা সম্ভব?

তিনি আরো বলেন, আমাদের উচিৎ আমাদের ব্যবহার – আচার আর চারিত্রিক মাধুর্যতা দিয়ে অন্যান্য ধর্মাবলম্বীদের উপর প্রভাব সৃষ্টি করা।তাদের ধর্ম নিয়ে কটুক্তি করে,তাদের কে জোর করে আমাদের দলভুক্ত করা ইসলাম সমর্থন করে না।

তিনি এলাকার রাজনীতিবীদ দের উদ্দেশ্য বলেন, আমি ধর্মের জন্য রাজনীতি করতে রাজি আছি।কিন্তু রাজনীতির জন্য ধর্মকে ব্যবহার করা কখনোই ঠিক না।

তার সংক্ষিপ্ত বক্তব্য শেষে, সকলের অনুমতি নিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন মাদ্রাসার শতাধিক ছাত্র বিভিন্ন ক্যাটাগরিতে, কেরাত,গজল,আযান প্রতিযোগিতায় অংশ নেয়।
অনুষ্ঠানের বিভিন্ন প্রতিযুগীরা, একরকম অনুষ্ঠান প্রতিবছর করার যোর দাবি জানান,

সেই আবেদনের পেক্ষিতে, প্রতিবছর এধরণের অনুষ্ঠানের আয়োজন করার আশ্বাস দেন প্রতিযোগিতা অনুষ্ঠানের রূপকার ও সার্বিক পরিচালক, জয়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জনপ্রিয় তরুন নেতা মো.শামসুল ইসলাম (সাদ্দাম)।

এই অনুষ্ঠানের আয়োজনে মাদ্রাসারা ছাত্র/শিক্ষক ছাড়াও এলাকার ইসলাম মনা সাধারণ জনতা উচ্ছাস প্রকাশ করেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network