২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইরাসমাস মুন্ডুস স্কলারশিপ পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

আপডেট: জুন ১, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

শেখ রাসেল, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃইরাসমাস মুন্ডুস স্কলারশিপ পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী সুলতানা চৌধুরী।

তিনি এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগের ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ইরাসমাস মুন্ডুস স্কলারশিপের অধীনে তিনি পর্তুগালের আলগ্রাব বিশ্ববিদ্যালয় ও স্পেনের বার্সেলোনা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স করার সুযোগ পাবেন।

স্কলারশিপ প্রাপ্তির অনুভূতি নিয়ে সুলতানা বলেন,”আমি অত্যন্ত আনন্দিত। এটা এক বাক্যে আমার অনুভুতি। কিন্তু আমি জানি এই আনন্দটুকু পেতে কতটা যন্ত্রনার পথ অতিক্রম করতে হয়েছে, কত রাত না ঘুমিয়ে নিরবে কাঁদতে হয়েছে।তারপরও আমি আশাহত হইনি। আমি এখন বিশ্বাস করি চেষ্টা করলে অবশ্যই সফলতা আসবে। ”

তিনি আরও বলেন,”আমি কৃতজ্ঞ সবার প্রতি, যারা আমার এই একার সংগ্রামে পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।”

উল্লেখ্য,১৯৮৭ সাল থেকে ইউরোপীয় ইউনিয়নের তত্ত্ববধানে শুরু হয় ইরাসমুস মুন্ডুস স্কলারশিপ। এই স্কলারশিপে কমপক্ষে ২ টি বিশ্ববিদ্যালয়ে পড়তে হবে। এখানে প্রায় ১২০-এর অধিক সাবজেক্ট বা কোর্স রয়েছে। এই প্রোগ্রাম কাজের অভিজ্ঞতা, গবেষণাপত্র, কো-কারিকুলাম এক্টিভিটি থেকে শুরু করে সকল বিষয়েই গুরুত্ব দেওয়া হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network